লালপুরে একই স্থানে সমাবেশকে কেন্দ্র করে আ’লীগ-বিএপি ধাওয়া পাল্টা ধাওয়া, আহত-১ বিএনপি’র কর্মসূচী স্থগিত

Feature Image

লালপুর:  আগামী ২০ আগস্ট নাটোরের লালপুর উপজেলার গৌরীপুরে একই স্থানে আওয়ামীলীগ ও বিএনপি’র দলীয় কর্মসূচীর আয়োজনকে কেন্দ্র করে শনিবার সকালে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় আব্দুর রাজ্জাক (২৫) নামের এক আওয়ামীলীগ কর্মী আহত হয়েছে। আহত রাজ্জাক গোপালপুর পৌর এলাকার বিরোপাড়া মহল্লার আব্দুল করিমের ছেলে।

 

এর পরে বিকেলে লালপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ পাপ্পু সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বিএনপি’র ওই কর্মসূচী স্থগিতের ঘোষণা দেন।

জানা যায়, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে লালপুর বিএনপি গৌরীপুর স্কুল এন্ড কলেজ মাঠে ২০ আগস্ট স্মরণসভা করার ঘোষনা দেয়। অপর দিকে একই সময়ে একই স্থানে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা আহবান করে। এতে ১৯ আগস্ট সকালে উভয় দলের স্থানীয় নেতা কর্মীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আব্দুর রাজ্জাক (২৫) নামের এক আওয়ামীলীগ কর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে লালপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হারুন অর রশিদ পাপ্পু বিকেলে সংবাদ সম্মেলনে জানান, সকালে (১৯ আগস্ট) একদল দুষ্কৃতিকারী গৌরীপুরস্থ মরহুম ফজলুর রহমানের বাড়ির সামনে গিয়ে তার পরিবারের সদস্যদের নাম উল্লেখ করে অশ্লীল ভাষায় গালিগালাজ ও স্মরণসভা বন্ধসহ ব্যানার ছিড়ে ফেলে। সেখান থেকে তারা লালপুর সদরে গিয়ে বিএনপি’র অফিস ভাংচুর, মূল্যবান কাগজ পত্র ও ব্যানার ছিঁড়ে সবকিছু তচনচ করে বলে অভিযোগ করেন। এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার সার্থে তাদের স্মরণসভা স্থগিত ঘোষনা করেন। তবে এ ঘটনায় কোন বিএনপি নেতা কর্মী আহত হয়নি বলে তিনি উল্যেখ করেন।

এ ব্যাপারে ২নং ঈশ্বরদী ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় শোক দিবস উপলক্ষে উক্ত আলোচনা সভার আয়োজক আমিনুল ইসলাম জয় বিএনপি’র অভিযোগ অস্বীকার করে বলেন, জাতীয় শোক পালনে লালপুর আওয়ামীলীগের মাস ব্যাপি কর্মসূচী অনুযায়ী ২০ তারিখে গৌরীপুর স্কুল এন্ড কলেজ মাঠে আমার ইউনিয়নের নির্ধারিত কর্মসূচী রয়েছে। বিএনপি অহেতুক অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদতের মাস উপলক্ষে উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভা মিলে মোট ৯৯টি ওয়ার্ডে মাস ব্যাপি আমাদের কর্মসূচী রয়েছে। তারই অংশ হিসেবে ২০ আগস্ট গৌরীপুর স্কুল এন্ড কলেজ মাঠে আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচী রয়েছে। মিথ্যাচারে ভরা বিএনপি’র কোন কর্মসূচী আছে বলে আমার জানা নেই। তাদের দলীয় অন্তর্দ্ব›েদ্বর জন্য গত রমজান মাসে কয়েকবার বিএনপি’র ইফতার পার্টিও ভুন্ডুল হয়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা তাদের দলের লোকরাই ঘটিয়েছে। বরং অন্যায়ভাবে আমার দলের এক নিরীহ কর্মীকে মারধর করেছে তারা।

লালপুর থানার ওসি আবু ওবায়েদ বলেন, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা স্বীকার করে জানান, ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি শান্ত করে। লালপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম, এবং উপজেলা সহকারী কমিসনার ভুমি আবু তাহির ঘটনাস্থল পরি দর্শন করেছেন। লালপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আরো খবর »