কান থেকে বের হল জীবন্ত টিকটিকি!

Feature Image

মানুষের নাক, কান ও চোখ খুবই সেনসিটিভ জায়গা। কিন্তু এসব স্থানে ছোট ছোট পোকামাকড় প্রায়ই হামলা করে। কিন্তু এরা ভেতরে প্রবেশ করলেও জীবন নিয়ে বেঁচে ফিরতে পারে না। কিন্তু এবার টিকটিকি কানের ভেতর ঢুকেও জীবন্ত বের হয়ে এলো।

শুনতে খানিকটা বিস্ময়কর হলেও, দক্ষিণ চীনের গুয়াংঝো এলাকা থেকে একজন পুরুষ মানুষের কান থেকে একদল ডাক্তার সফলভাবে টিকটিকি বের করতে পেড়েছেন। মনে করা হচ্ছে যে যে, ঘুমের সময় ক্ষুদ্র সরীসৃপটি মানুষের কানের মধ্যে ঢুকে পড়েছিল।

ডেকান ক্রনিকলের একটি রিপোর্টের মতে, আক্রান্ত ব্যক্তি খিঁচুনি অনুভব করে ঘুমের মাঝ থেকে জেগে উঠে। এরপর তার মাথার ভেতরে ‘ফোয়ারা’ হয়। তিনি ভেবেছিলেন যে তার কানে একটি তেলাপোকা আক্রমণ করেছে।

রোগী তার কানে গুরুতর ব্যথা অনুভব করার পর জিনান বিশ্ববিদ্যালয়ের প্রথম অধিভুক্ত হাসপাতালে পৌঁছান। কিন্তু ডাক্তার যখন তার কানের ভিতরে দেখেন, তখন বুঝতে পারেন যে, তার কানের মাঝে একটি জীবন্ত টিকটিকি রয়েছে।

রিপোর্ট অনুযায়ী, ডাক্তাররা প্রথমে সরীসৃপের অস্তিত্ব তার মস্তিষ্কের নিকটে যেতে বাধা প্রদান করেন এবং প্রথমে অ্যানেশথাইজ করেছেন। তারপর তারা ধীরে ধীরে টিকটিকিটি বের করে এনেছেন।

সূত্রঃ জি নিউজ।

আরো খবর »