কালকিনিতে জেলা পরিষদের জমি দখলকরে ভবন নির্মান করছে প্রভাবশালীরা

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

মাদারীপুর থেকে ইকবাল হোসেন: মাদারীপুরের কালকিনি উপজেলায় মাদারীপুর জেলা পরিষদের কোটি টাকার জমি দখল করে বহুতল পাকা বাড়ি ঘর নির্মান করেছে প্রভাবশালীরা। আর এনিয়ে মাদারীপুর জেলা পরিষদ উচ্ছেদের কথা উল্লেখ করে দখলদারদেরনোটিশ করলেও রহস্যজনক কারণে পরে কোন ব্যবস্থা না নেয়ায় সাধারনমানুষের মধ্যে নানান প্রশ্নে দেখা দিয়েছে। তবে এনিয়ে ঈদের পরেব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে মাদারীপুর জেলা পরিষদের সংশ্লিষ্টকর্মকর্তা।

সরেজমিনে গিয়ে জানাগেছে, কালকিনি পৌর এলাকার ৭৯নং পাঙ্গাসিয়া মৌজায় ৪৪১নং দাগে মাদারীপুর জেলা পরিষদের কোটি টাকার জমি দখল করে বহুতল পাকা বাড়ি ঘর নির্মান করেছে আনোয়ারসরদারের ছেলে আঃ রাজ্জাক সরদার। একই সাথে আরো জমি দখল করে পাকাঘর নির্মানের চেষ্টা চালাচ্ছে আরো কয়েকজন প্রভাবশালী ব্যক্তি।

বিষয়টি মাদারীপুর জেলা পরিষদ অবগত হলে তারা সরেজমিনে এসে গত ২৬জুলাই ৭দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দিয়ে নোটিশ করে। কিন্তু সেই নোটিশ প্রেরনের এক মাস পেরিয়ে গেলেও রহস্যজনককারণে কোন ব্যবস্থা গ্রহন না করায় ফের দখল প্রক্রিয়া শুরু করেপ্রভাবশালী মহল। অপরদিকে দখল প্রতিযোগিতা এতটাই শুরু হয় যেদখলকারীদের মধ্যে বর্তমানে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। গ্রামবাসীরদাবী মাদারীপুর জেলা পরিষদ তাদের জমি দখল মুক্ত না করলে দখল নিয়েদখলকারীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।তবে এব্যাপারে আসন্ন ঈদের পরেব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা পরিষদের কর্মরত সার্ভেয়ার মোঃ সিরাজুম মনির।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »