ভাণ্ডারিয়ায় ট্রলার ডুবি ৫লাখ টাকার মালামাল নষ্ট

Feature Image

ব্যুরো প্রধান, স্বাধীনবাংলা২৪.কম

পিরোজপুর থেকে এস সমদ্দার: পিরোজপুরের ভাণ্ডারিয়া বন্দরের পুরাতন খেয়া ঘাট সংলগ্ন পোনা নদীতে আজ রোববার বেলা ১১টার দিকে ভাণ্ডারিয়া-ভগিরথপুর গামী একটি ট্রলার ডুবে যায়। ট্রলারে থাকা বানাই এলাকার গৃহিনী শিল্পী রানী (২৫) ও সিংখালী এলাকার আঃ ছালাম মোল্লা (৫৫)নামের দুই যাত্রী পাণে বেচেঁ যায়।

ভাণ্ডারিয়া বন্দর বাজার ব্যবস্থানা কল্যাণ সমিতির সভাপতি আঃ ছালাম খোন্দকার জানান, ট্রলারটিতে , সিমেন্ট, লোহা ও মুদিমনোহরি মালামালা নিয়ে বেলা ১১টার দিকে ভগিরথ পুরের উদ্দেশ্যে ঘাট ছেড়ে দিয়ে পুনরায় যাত্রী নেয়ার জন্য ঘাটে ফেড়ার সময় জোয়ারে অতিরিক্ত চাপ এবং ট্রলারে অতিরিক্ত মালামাল থাকায় ভাড় সামলাতে না পেড়ে ট্রলারটি ডুবে যায়। তাতে মঙ্গলসাহার দোকানেরই প্রায় ৩লাখ টাকার মাল ছিল।  প্রাণে বেঁচে যাওয়া যাত্রী শিল্পী রানী জানান, ট্রলার পুনরায় ঘাটে ভিড়তে গিয়ে নদীর মোড় ঘোড়ার সময় এক দিকে কাত হয়ে পড়লে ট্রলারে পানি ঢুকতে দেখে আমি (শিল্পী) ও অপর এক যাত্রী  ট্রলারের জানালা দিয়ে বাহিরে বের হয়ে সাতারকেটে তীরে উঠি। এদিকে ট্রলার টি উদ্ধারের জন্য স্থানীয়রা বেশ কয়েটি ট্রলার নিয়ে চেষ্টা করছে।

ভাণ্ডারিয়া ফায়ার স্টেশন থেকে জানানো হয় তারা খবর পেয়ে বেলা সোয়া ১১টায় তাদের সদস্যরা ঘটনাস্থলে রয়েছে এবং বরিশাল থেকে  ডুবিররা ইতি মধ্যে রওয়ানা হয়েছে। বেলা সোয় ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ট্রলার উদ্ধার সম্ভব না হলেও ট্রলারে থাকা মালামাল উঠানোর চেষ্টা চলছে এবং এ ঘটনায় পোনা নদীর দু তীরে অসংখ্য দর্শক দেখা গেছে। ট্রলারের মালিক রিয়াজ ও চালক সরওয়ার পলাতক রয়েছে এবং ঘটনাস্থলে পুলিশ সদস্যরা রয়েছে। উল্লেখ্য; এই রুটে ট্রলার যোগে বানাই,সিংখালী,ভগিরথ সহ দক্ষিণের অনেক কলেজ শিক্ষার্থী চলাচল করে থাকে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »