বানভাসি মানুষের পাশে দাড়াতে এক ঝাক তরুত তরুনী বক্স হাতে

Feature Image

বিশেষ প্রতিবেদক : দেশব্যপী সৃষ্টো কৃতো বন্যায় বানভাসি মানুষের বিপদের যেনো শেষ নেয়। খেয়ে না খেয়ে সারা দিন রাত বদ্ধো পানিতে জীবন কাটছে বানভাসিদের। আশ্রয় কেন্দ্র গুলোতে বাড়তি চাপ থাকায় অনেকেয় দিন কাটাচ্ছে বদ্ধো পানিতে। সৃস্টোকৃতো বন্যায় সারাদেশ ব্যাপী ব্যাপক ক্ষতি লক্ষণীয়। মানুষ হাড়িয়েছে বাসতবাড়ি, আবাদি ফসলী জমি,সহ গৃহপালিত পশু।এমন ক্ষতির মধ্য খেয়ে না খেয়ে জীবন পার হচ্ছে তাদের।

বানভাসি শিশু সহ সকল মানুষের বিশুদ্ধ খাবার পানির চরম সঙ্কটে দিন পার হচ্ছে। মিলছে না ঠিক মতো ত্রাণ সরবরাহ। নানা রোগে আক্রান্ত হয়ে অনেকেয় কাতরাচ্ছে সরকারি হাসপাতাল সহ আশ্রয় কেন্দ্র গুলোতে। আর ঐ সকল বানভাসি মানুষের পাশে দাড়াতে কুষ্টিয়া জেলার খোকসা থানার এক ঝাক তরুন তরুনী বক্স হাতে বেরিয়ে পরেছে মানুষের দাঁড়ে দাঁড়ে।তাদের অভিযাত্রিক ফাউন্ডেশনের উদ্যোগে””” বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়েবে মানুষ হাত ধড়বে হাত অন্ধকারের আগল ভেদে জাগবো সেই প্রভাত “””” এমন স্লোগান কে সামনে রেখে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে বিভিন্ন কলেজে অধ্যায়নরত তরুন তরুনি বক্স হাঁতে বন্যা দুর্গতোদের সাহায্যর জন্য এমন প্রচেষ্টা। আর এমন প্রচেষ্টাকেউ সাদুবাদ জানিয়েছে অনেকেয়।

অভিযাত্রিক ফাউন্ডেশনের উদ্যোগে তাদের বন্ধুদের সহযোগীতায় কুষ্টিয়া, কুমারখালী,খোকসা সহ ঢাকায় এমন মহতি কার্যক্রম চালাচ্ছে বলে যানান সভাপতি মুকুল আহম্মেদ রনি। বক্স থাতে বন্যার্ত দের জন্য যারা নিরলস পরিশ্রম করছে তারা হলো কুষ্টিয়া সরকারী কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র মুকুল আহম্মেদ রনি,কুষ্টিয়া ইসলামিয়া কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র রিমন বিশ্বাস, ফরিদপুর রাজেন্দ্র কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্রী সুমনা সরকার,খোকসা বিশ্ববিদ্যালয় কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র আনোয়ার হোসেন,ফরিদপুর রাজেন্দ্র কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র সাগর বিশ্বাস, খোকসা বিশ্ববিদ্যালয় কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র লিটন আলী,একই কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্র রাকেশ ঘোষ, ফরিদপুর সারদা সুন্দরী কলেজের অর্নাস প্রথম বর্ষের ছাত্রী দৃষ্টি বিশ্বাস।

তাদের অদম্য প্রচেষ্টা আর দেশ বাসির একটু সহযোগীতায় পৌঁছে যাবে বানভাসি মানুষের কাছে ত্রান সরবরাহ। দেশ ও দেশের বাইরে থেকে যারা সাহযোগিতার হাঁত বাড়াতে চান তাহলে বিকাশ করুন ০১৯৭৫ ৬৭৬৭৫৭ এই নম্বরে রকেট/র্ডাস বাংলা যারা পাঠাবে ০১৯৫৬ ১১০০৬৬ নম্বরে। আর সর্বক্ষণ যোগাযোগে মুকুল আহম্মেদ রনি ০১৬৩৫ ৪২৯৬৮২, আপনাদের সকলের অনুপ্রাণা ও সহযোগিতা আশার আলো পাবে বানভাসিরা এমনটাই মনে করে উদ্যোগতারা।

আরো খবর »