ডাসারের ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ

Feature Image

মোঃ ইকবাল হোসেনঃ নিন্ম মানের খাবার পরিবেশনের অভিযোগে অধ্যক্ষের বাস ভবন ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসারের ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী এন্ড বিশ্ববিদ্যালয় কলেজের আবাসিকে থাকা শিক্ষার্থীরা। আজ(রবিবার) দুপুরে এঘটনা ঘটে এবং তাদের বিক্ষোভের প্রেক্ষিতে অধ্যক্ষ ছাত্রদের পক্ষ থেকে কয়েকজনকে নিয়ে এবিষয়ে খাবারের মান উন্নত করা হবে বলে আশ্বাস দিলে ছাত্ররা বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করে।

কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র অঙ্কন মন্ডল, দিপ্র ঘটক, এভিট বাড়ৈ, নাহিদ, তানভির, সিয়াম সহ ৩০/৩৫জন ছাত্র অভিযোগ করে বলেন ‘ আগে কলেজ হোস্টেলে ম্যানেজমেন্ট ও খাবারের মান ভাল ছিল। কিন্তু আস্তে আস্তে তা খারাব হতে থাকে এবং আজ দুপুরে আমাদের শুধু মাত্র আলু দিয়ে ভাত খেতে বলা হয়। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং খাবারের মান উন্নত করার দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে।

একটি বিশ্বস্ত সূত্র জানায়, কলেজের আবাসিক শিক্ষার্থীদের খাবারের ম্যানেজমেন্ট করার জন্য কলেজের শিক্ষকদের দায়ীত্ব দেয়া হত। এতে কার্যক্রম সুশৃংখল ভাবে চললেও হঠাৎ করে উক্ত কার্যক্রমের সকল দায়িত্ব নিজ দায়িত্বে নেয় কলেজের অধ্যক্ষ হাসানুল সিরাজি।

এতে করে ধীরে ধীরে চরম অব্যবস্থাপনায় পতিত হয় কলেজ হোস্টেলের কার্যক্রম। আর এতে ছাত্ররা চরম ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

এব্যাপারে কলেজের অধ্যক্ষ হাসানুল সিরাজির সাথে তার ব্যবহৃত ০১৭১৫-২৯৩০৯৬ নাম্বারে একাধিক বার ফোন করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

আরো খবর »