খালেদা-তারেকের বিচার চান হানিফ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ২১ শে আগস্টের গ্রেনেড হামলার অপরাধে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে বিচারের আওতায় এনে সাজা দেয়ার দাবি জানিয়েছে আওয়ামী লীগ।

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত শোক দিবস ও ২১ শে আগস্ট উপলক্ষে রক্তদান কর্মসূচিতে এমন দাবি জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বাংলাদেশের জনগণকে বিভাজন করার অপরাধে সাবেক রাষ্ট্রপ্রধান জিয়াউর রহমানের মরণোত্তর সাজাও দাবি করেছেন তিনি।

ষড়যন্ত্রকারীরা এখনও তৎপর রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত একটি অশুভ শক্তি। যখনই তারা ক্ষমতায় এসেছে হত্যা সন্ত্রাসের মাধ্যমে দেশকে ধ্বংসের দিকে নিয়ে গেছে। তাদের হত্যার ষড়যন্ত্র থেমে নেই। একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।

হলি আর্টিজানের জঙ্গি হামলা থেকে শুরু করে প্রতিটি ঘটনার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে তারা আবারও গ্রেনেড নিক্ষেপের ষড়যন্ত্র করেছিল।’

মাহাবুব-উল-আলম হানিফ বলেন, ‘দেশের জনগণ আজ উদ্বিগ্ন। এই ষোড়শ সংশোধনী নিয়ে দেশের মধ্যে একটা আলোচনার সৃষ্টি হয়েছে। একটা বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। আমি আদালতের রায় নিয়ে কোনো কথা বলতে চাই না।

কিন্তু আদালতের বিচার্য বিষয়ের বাইরে পর্যবেক্ষণের কথা বলে জাতির মধ্যে যে বিতর্কের সৃষ্টি করা হয়েছে সেই কথাটা আমি বলতে চাই।’

এসময় সাংবিধানিক পদে যারা আছেন তাদেরকে সতর্ক হয়ে কথা বলারও আহ্বান জানান আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »