চাঁপাইনবাবগঞ্জে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু:  ২০০৪ সালের ২১ আগষ্ট ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌর কৃষক লীগের ব্যানারে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলি প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে বঙ্গবন্ধু উন্মুক্ত মঞ্চে সমাবেশে মিলিত হয়।

পৌর কৃষক লীগের সভাপতি মেসবাউল শাকেরের সভাপতিত্বে অনষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা আ’লীগ সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমীন,জেলা কৃষক লীগ সভাপতি এড.আব্দুস সামাদ,সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান, জেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জিয়াউর রহমান,জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মারুফ আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা লেলিন প্রামানিক প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ১৩ বছর আগে এই ২১ আগষ্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আ’লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আ’লীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে ভযাবহতম গ্রেনেড হামলা চালিয়ে ২৪ নেতাকর্মীকে হত্যা ও অনেককে চিরতরে পঙ্গু করা হয়। হামলাকারীদের উদ্দেশ্য ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগকে নেতৃত্ত্ব শুন্য করার। এই হামলার নেপথ্যে জামায়াত বিএনপি মূখ্য ভুমিকা পালন করে। বক্তারা দ্রুত এই হামলায় দায়ীদের বিচার শেষ করে তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তাঁরা বলেন,ভবিষ্যতে এমন হামলা হলে পাল্টা আঘাত হানা হবে। বিক্ষোভ সমাবেশে কৃষক লীগ, আ’লীগ এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »