মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠা কালীন অধ্যক্ষের মৃতুতে শোক সভা ও দোয়া মিলাদ

Feature Image

পিরোজপুর থেকে এস সমদ্দারঃ  পিরোজপুরের ভাÐারিয়া মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে সোমবার দুপুরে কলেজ মিলনায়তনে ওই কলেজের প্রতিষ্ঠা কালীন সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ এবং নড়াইল ভিক্টোরিয়া কলেজ ও বাগেরহাট পিসি কলেজের সাবেক প্রিন্সিপাল মরহুম আসমত আলী আঁকনের মৃত্যুতে কলেজের উদ্যোগে শোক সভা মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

শোক সভায় কলেজ অধ্যক্ষ মো. মোশারফ হোসেন মামুন এর সভাপতিত্বে তাঁর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, প্রধান অতিথি সাবেক অধ্যক্ষ মো. শরীফ আব্দুল কাইয়ুম ছাড়াও জাতীয়পার্টি জেপির উপজেলা যুগ্ন আহবায়ক ও ভাÐারিয়ার সাবেক সদর ইউপি চেয়ারম্যান মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, এ কলেজের সাবেক শিক্ষক ও বর্তমান আমানউল্লা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. কাওসার উদ্দিন জোমাদ্দার, রাজাপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ গোলাম বারী খান, শাফা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশিদ, মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ মো. আবু জাফর, প্রভাষক মো.জাকির হোসেন খাঁন, মো. মাহাবুবুর রহমান, আবু হানিফ জোমাদ্দার, বিশ্বাস সাইদুর রহমান, আব্দুল হালিম হাওলাদার, মো. অমিন খাঁন, কলেজ পরিচালনা পরিষদের সদস্য মো. হেমায়েত উদ্দিন রুস্তুম মিয়া মরহুমের বড় ছেলে মদীনা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক ফারুকুজ্জামান আঁকন প্রমূখ।

 

তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. শরীফ আব্দুল কাইয়ুম । এসময় অন্যান্যের মধ্যে মরহুমের পুত্রবধূঁ নিশাত রেজা, কলেজের শিক্ষক,শিক্ষার্থী ,সাংবাদিকবৃন্দ দোয়ায় শরীকহন।

 

আসমত আলী আঁকন (৮৭) শনিবার বিকেলে ঢাকার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। পরের দিন রোববার সকালে ভাÐারিয়া পৌর শহরের দক্ষিণ ভাÐারিয়া তার স্ত্রী মরহুমা ফজিলাতুন্নেছার কবরের পার্শ্বে দাফন করা হয়। তাঁর মৃত্যু কালে তিন ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য; পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু তাঁর মায়ের নামে গ্রামীণজনপদে নারী শিক্ষার অগ্রগতির জন্য ১৯৮৯সালে এ কলেজটি যখন প্রতিষ্ঠা করেন তখন প্রথম অধ্যক্ষ ছিলেন আসমত আলী আঁকন।

আরো খবর »