পশ্চিমবঙ্গের বন্যা নিয়ে ‘কেন্দ্র সরকার চুপ’, ক্ষোভ মমতার

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

অার্ন্তজাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, বন্যার জন্য অাসামকে ২০০০ কোটি টাকার প্যাকেজ দিয়েছে কেন্দ্র সরকার। গুজরাট রাজ্যকেও দিয়েছে।

কিন্তু পশ্চিমবঙ্গ রাজ্যে কোনও অংশেই বন্যা কম হয়নি। কিন্তু কেন্দ্র সরকার চুপ। ক্ষতির রিপোর্ট কেন্দ্রের কাছে পাঠাবো। ন্যায্যটুকু পাব বলেই আশা করি।

মমতা ব্যানার্জী আরও বলেছেন, ‘ফারাক্কায় ড্রেজিং হয় না, দুর্গাপুরে ড্রেজিং হয় না, ডিভিসির ড্রেজিং হয় না। কেন্দ্রকে বারবার বলা হয়েছে, কিন্তু কিছুই হয় না। গরমকালে জল পাব না। বাঁধ দিয়ে জল আটকে দেওয়া হবে। আর বর্ষায় বাঁধ কেটে ডুবিয়ে দেওয়া হবে। আমি বাঁধ কেটে অন্যকে ডোবানোর পক্ষে নই। অন্যদেরও নজর রাখা উচিত। এ বার পশ্চিমবঙ্গ রাজ্যে বর্ষা বেশি হয়েছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে বৃষ্টির জন্য নয়, বন্যা হচ্ছে নদী বাঁধ ভাঙায়। দক্ষিণবঙ্গের জেলাগুলি ভেসেছিল ডিভিসির ছাড়া জলে। আর বিহারের পূর্ণিয়ায় একটি বাঁধ ভেঙে দেওয়ার ফলে উত্তরবঙ্গে ইটাহার, বুনিয়াদপুর ও মালদহ ডুবে গিয়েছে। বিহার ডুবলেও আমাদের ডুবতে হয়, বাংলা ডুবলেও আমাদের ডুবতে হয়। নদীর জলে বন্যা বেশি হচ্ছে, এটা কেন্দ্রের দেখা উচিত। ‘ সূত্র : আনন্দবাজার

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »