যৌন নির্যাতনের দায়ে ইবি শিক্ষক চাকুরিচ্যুত

Feature Image

ইবি থেকে এ আর রাশেদঃ  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক আসাদুজ্জামানকে চাকুরিচ্যুত করা হয়েছে। নিজ বিভাগের ছাত্রীকে যৌন নির্যাতন, বিভাগের অর্থ আত্মসাৎ এবং পিএইচডি জালিয়াতির দায়ে তাকে চাকুরিচ্যুত করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

জানা যায়, মঙ্গলবার বেলা ১২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিশ^বিদ্যালয়ের ২৩৬ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ^বিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আরেক শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনায় তিন বছরের জন্য তার পদোন্নতি বন্ধ ও একই সাথে ৩ টি ইনক্রিমেন্ট থেকে বঞ্চিত।

 

বিগত ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটের প্রশ্নপত্রে অসঙ্গতি থাকায় ৩ শিক্ষককে সতর্ক করা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মকর্তা ওয়ালিদুর রহমান মুকুটকে বাড়ীভাড়া এবং বিদ্যুৎ বিল বাবদ ৮৪ হাজার টাকা পরিশোধের নিদের্শ দেওয়া হয়েছে। একই সাথে বঙ্গবন্ধু হলের আবাসিক কোয়াটার থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া বিশ^বিদ্যালয়ের তিনটি বিভাগের নাম পরিবর্তনের প্রস্তাব চুড়ান্ত আনুমোদন দেয়া হয়েছে।

আরো খবর »