হচ্ছে না ওয়াসিম-ওয়াকার পুনর্মিলনী

Feature Image

নম্বইয়ের দশকের ভয়ঙ্কর ফাস্ট বোলিং জুটি ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনিসের স্বপ্নের পুনর্মিলনী হচ্ছে না। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতানসের প্রধান কোচ হিসেবে ওয়াকারের সঙ্গে চুক্তির যে আলোচনাটা চলছিল, সেটি ভেস্তে গেছে।

পাকিস্তানের হয়ে দুই দফা প্রধান কোচের দায়িত্ব পালন করা ওয়াকার পিএসএলের প্রথম দুই আসরে কোচিং করাননি। কিন্তু তৃতীয় আসরে ষষ্ঠ দলের অন্তর্ভুক্তিতে তিনি মুলতান সুলতানসের দায়িত্ব নিতে পারেন বলে শোনা যাচ্ছিল। ফ্র্যাঞ্চাইজিটি মালিক ‘দ্য শোন গ্রুপ’ গত জুনে ওয়াকারকে প্রস্তাব দিয়েছিল। ফ্র্যাঞ্চাইজিটি এরই মধ্যে ওয়াসিমকে ক্রিকেট অপারেশন ডিরেক্টর হিসেবে দায়িত্ব দিয়েছে।

কিন্তু ওয়াকারের সঙ্গে চুক্তিটা শেষ পর্যন্ত হয়নি। ওয়াকার ক্রিকইনকো বলেছেন, ‘আমি দলের সঙ্গে আলোচনা করেছি, কিন্তু আমরা চূড়ান্ত চুক্তিতে পৌঁছাতে পারিনি। তারা (মুলতানের মালিক) অত্যন্ত ভালো মানুষ এবং আমি প্রস্তাবটি পেয়ে আনন্দিত ছিলাম। বিশেষ করে ওয়াসিম আকরামের সঙ্গে পুনর্মিলনীর আইডিয়াটা ছিল আকর্ষণীয়। ক্রিকেট নিয়ে আমাদের দুজনের একই দলে কাজ করতে পারাটা দারুণ হতো। তার নিজের দল নিয়ে পরিকল্পনায় ওয়াসিম ভাইকে আমি শুভকামনা জানাচ্ছি।’

নম্বইয়ের দশকের ব্যাটসম্যানদের জন্য ত্রাস ছিলেন ওয়াসিম-ওয়াকার জুটি। দুজন একসঙ্গে ৬১ টেস্টে খেলে নিয়েছেন ৫৫৯ উইকেট- ওয়াসিম ২৮২, ওয়াকার ২৭৭। ওয়েস্ট ইন্ডিজের কার্টলি অ্যামব্রোস ও কোর্টনি ওয়ালশ এবং ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড জুটির পর ইতিহাসের তৃতীয় সফলতম বোলিং জুটি এই দুজন। ২০০৩ সালে অবসরের পর এই প্রথম দুজনের একসঙ্গে কাজ করার সম্ভাবনা জেগেছিল। কিন্তু সেটি হচ্ছে না।

আরো খবর »