ত্রাণ নিয়ে দুর্নীতি হলে ক্ষমা নেই

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকু : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, দেশে যথেষ্ট পরিমাণ খাদ্য রয়েছে। বন্যা কবলিত মানুষের মাঝে প্রয়োজন অনুযায়ী ত্রাণ বিতরণ করা হচ্ছে।

বুধবার দুপুরে মানিকগঞ্জের শিবালয়ে বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, যতদিন পর্যন্ত বানভাসি মানুষ ঘরে ফিরে কাজ শুরু করতে না পারবে ততদিন পর্যন্ত ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। ঈদের পর পরপরই বন্যা পরবর্তী পুনর্বাসনের কাজ শুরু হবে।

দলীয় নেতাকর্মী ও সরকারি কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, কোনো স্বজনপ্রীতি নয়, প্রকৃত ক্ষতিগ্রস্তদের সহায়তা করুন। ত্রাণ বিতরণে কোনো অনিয়ম মেনে নেয়া হবে না।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মমতাজ বেগম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন, জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম, পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল মোহাম্মদ রাশেদ।

এসময় শিবালয় উপজেলার বিভিন্ন এলাকায় ৫০০ টি পরিবারের মাঝে একহাজার দুই চল্লিশ টাকা মূল্যের নিত্য প্রয়োজনীয় ৯ টি পণ্যবিতরণ করা হয়।
পরে মন্ত্রী আরিচাঘাট থেকে স্পিডবোটযোগে হরিরামপুর উপজেলায় যান। সেখানে দুটি স্পটে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

 

আরো খবর »