মানবসেবার দৃষ্টান্ত স্থাপন করলেন কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা

Feature Image

মাদারীপুর থেকে মোঃ ইকবাল হোসেন : যে হাতে অপরাধীদের পাকরাও করে সে হাতেই অসহায় মানুষদের সহায়তার হাত বাড়িয়ে দেন কালকিনি থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্দু বালা। যে হৃদয়ে অপরাধীদের জন্য রয়েছে ঘৃণা সেই হৃদয়েই রয়েছে অসহায় মানুষের জন্য অকৃত্রিম ভালবাসা। তাই চোর, ডাকাত, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, দালাল সহ জঙ্গিদের কাছে তিনি অপ্রিয় ব্যক্তি হলেও অসহায়, নির্যাতিত, নিপিড়িত মানুষের কাছে তিনি প্রিয় ব্যক্তি।

পিতার ঋণের দায়ে গোপালপুরে এক কিশোরীকে যখন পাওনাদারেরা হেনস্থা করেছিল। তখন তিনি নিজ দায়িত্বে মামলা নিয়ে দোষীদের শাস্তির ব্যবস্থা করে ছিলেন। অসহায় পরিবারটি কোর্টে মামলা চালানোর সামার্থ্য না থাকায় তিনি নিজ থেকে আর্থিক সহায়তা করে দৃষ্টান্ত স্থাপন করে ছিলেন।

এনায়েত নগর এলাকায় এনজিও’র ঋণের দায়ে একটি অসহায় পরিবারের বসতঘর ভেঙ্গে নেয়া হয়েছিল। সেখানে তিনি নিজ অর্থায়নে নিজে ৩দিন যাবত সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দাঁড়িয়ে থেকে সেই বসত ঘর তৈরি করে সেই পরিবারটির মাথাগোঁজার ঠাঁই করে দিয়েছিলেন।

তেমনি ভাবে গত সোমবার উপজেলার পশ্চিম আলীপুর গ্রামে নদী ভাঙ্গন কবলিত দূর্গত মানুষের মাঝে ত্রান দিতে যায় উপজেলা প্রশাসন। সেখানে উপস্থিত হয় তাহমিনা নামের এক শারিরিক প্রতিবন্ধি মেয়ে। কিন্তু সাহায্য দেয়ার তালিকা জনপ্রতিনিধিদের মাধ্যমে আগে ভাগে করার করণে সে’সময়ে তাহমিনার নাম অর্ন্তভূক্ত করা সম্ভব হয়ে ওঠেনি। তাই খালি হাতে ফিরছিল অসহায় প্রতিবন্ধি তাহমিনা।

বিষয়টি নজরে আসে কালকিনি থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্দু বালার। তিনি অসহায় তাহমিনার বাড়িতে গিয়ে ব্যক্তিগত ভাবে সাধ্যমত আর্থিক সহায়তা করে। এতে হতাশ হওয়া তাহমিনা ও তার পরিবারের লোকজনের মধ্যে মূহুর্ত্বেই হাসি ফোটে।

আরো খবর »