‘ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপির স্বপ্ন পূরণ হবে না’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপির স্বপ্ন কখনো পূরণ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের নেত্রী আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকীতে আজ বৃহস্পতিবার রাজধানীর বনানী কবরস্থানে ওবায়দুল এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারের রায় এ সরকারের আমলেই হবে।

২০০৪ সালের ২১ আগস্টের শান্তি সমাবেশে বিকেলে একটি ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বক্তৃতার সময় আকস্মিক হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমান ও আরো ২৩ নেতাকর্মী নিহত হন।

এ ছাড়া এই হামলায় আরো ৪০০ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাঁদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি। দেশের বৃহৎ রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে এ হামলা করা হয়েছিল বলে পরবর্তী সময়ে অভিযোগ করেছিলেন দলটির নেতারা।

ঢাকার তৎকালীন মেয়র মোহাম্মদ হানিফ এবং শেখ হাসিনার ব্যক্তিগত দেহরক্ষীসহ অন্য নেতারা তাৎক্ষণিকভাবে এক মানববলয় তৈরি করে নিজেরা আঘাত সহ্য করে তাঁকে গ্রেনেড ও গুলির আঘাত থেকে রক্ষা করেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »