জনদুর্ভোগের সময় বিনা ভোটের এমপিরা জনরোষের ভয়ে লাপাত্তা -ববি হাজ্জাজ

Feature Image

জাতীয়তাবদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম এর উদ্যোগে আজ ২৪ আগষ্ট, রোজ বৃহস্পতিবার জামালপুর সদর স্থানঃ কানিল শ্মশান ঘাট এলাকায় বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন এনডিএম এর মাননীয় চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ।

 

দেশের চলমান বন্যা পরিস্থিতিতে দূর্গতদের অবস্থা সরজমিনে পরিদর্শন ও ত্রাণ সহযোগিতা প্রদানের উদ্দেশ্যে উত্তরবঙ্গ সফর করছেন এনডিএম চেয়ারম্যান। এর ধারাবাহিকতায় আজ জামালপুরে স্থানীয় এনডিএম কমিটি কর্তৃক আয়োজিত ত্রাণ বিতরন কার্যক্রমে অংশ নিয়ে জনাব হাজ্জাজ বলেন, “দেশের মানুষ আজ বিপদগ্রস্থ, বন্যা দূর্গতরা আজ মানবেতর জীবন যাপন করছে। স্মরণকালের এই ভয়াবহ বন্যায় সাড়ে ছয় লক্ষ হেক্টরের বেশী ফসলি জমি নষ্ট হয়েছে, যোগাযোগ ব্যবস্থা মারাতœকভাবে বিপন্ন হয়েছে, বিপুল সংখ্যক গবাদি পশু-পাখির প্রাণহানি হয়েছে। এই ভয়াবহ দূর্যোগে তিনি এনডিএম এর সর্বস্তরের নেতা-কর্মীদের কৃচ্ছতা সাধনের মাধ্যমে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহŸবান জানান।

 

সরকারী পর্যায়ে ত্রাণ এবং পুনর্বাসন ব্যবস্থার অপ্রতুলতা ও জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিতে উদ্যোগের অভাবে ক্ষোভ প্রকাশ করে জনাব হাজ্জাজ বলেন, কোথায় আজ সরকারের এমপি/মন্ত্রীরা? তাঁরা বিনা ভোটে এমপি, তাই জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। জনরোষের ভয় থেকে বাঁচতে এই জনদূর্ভোগের সময় বিনা ভোটের এমপিরা লাপাত্তা। তিনি আরো বলেন, দেশে দূর্যোগ ব্যবস্থাপনায় সমন্বিত উদ্যোগ নেই, মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে অতীতে জরুরী খাদ্য সহযোগীতার নামে বিদেশ থেকে নি¤œমানের খাদ্যশস্য আমদানী করেছে সরকার। জবাবদিহিতা না থাকায় সামাজিক সুরক্ষাজাল সৃষ্টি হয়নি, নজিরবিহীনভাবে দেশের সর্বোচ্চ আদালতের রায় নিয়ে রাজনৈতিক অবস্থান ব্যাখ্যা করতে সরকার দলীয় সাধারন সম্পাদক মাননীয় প্রধান বিচারপতির সাথে বৈঠক করেন। এসবই দেশের গণতন্ত্রে জন্য অশনিসংকেত।”

জামালপুর জেলা এনডিএম এর আহŸায়ক আল-আমিনজু রহমানের সভাপতিত্বে ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন এনডিএম এর মহাসচিব (চলতি দায়িত্ব) অধ্যাপক আব্দুল্লাহ মোঃ তাহের। তিনি তাঁর বক্তব্যে বলেন, গণমানুষের দল এনডিএম, এই মানবিক বিপর্যয়ে এনডিএম ঘরে বসে নেই, আমরা আপনাদের পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ্।

এসময় আরো উপস্থিত ছিলেন এনডিএম চেয়ারম্যানের বিশেষ সহকারী ও ত্রাণ কার্যক্রম সমন্বয় উপ-কমিটির সদস্য সচিব মোমিনুল আমিন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. কায়সারুল ইসলাম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক যুব আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটির আহŸায়ক লায়ন নুরুজ্জামান হীরা, এনডিএম জামলপুর জেলা আহŸায়ক কমিটির যুগ্ম-আহŸায়ক মোঃ জিয়াউল হক, যুগ্ম-আহŸায়ক মোঃ রেফাজ উদ্দিন, যুগ্ম-আহŸায়ক মিজানুর রহমান, সদস্য সচিব মোঃ রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন সম্মেলন প্রস্তুতি কমিটি সদস্য সচিব মোঃ মাসুদ রানা জুয়েলসহ প্রমুখ।

আরো খবর »