বেতাগীর শিক্ষিকা ধর্ষনের প্রতিবাদে গৌরনদীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

Feature Image

গৌরনদী (বরিশাল) :  বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষককে শ্রেণিকক্ষে ধর্ষনের প্রতিবাদ ও ঘটনায় জড়িতদের দৃষ্ঠান্ত মূলক শাস্তির দাবিতে বরিশালের গৌরনদী উপজেলার সকল প্রাথমিক শিক্ষকদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশে ও স্বারকলিপি প্রদান করা হয়। বৃহস্পতিবার বিকেলে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী বাসষ্টান্ড এলাকায় বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত ৪টি শিক্ষক সমিতির অধীনে ১২১টি শিক্ষক প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশ গ্রহন করেন।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)র মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মরকলিপি প্রদান করা হয়। পরে গৌরনদী উপজেলা চ¦ত্বরে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্বে করেন গৌরনদী উপজেলা সম্বিলিত শিক্ষক সমিতির কর্মসূচী পালন কমিটির আহবায়ক ও গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা খানম।

 

কর্মসূচীতে একাত্মতা ও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন গৌরনদী বিআরডিবির সাবেক চেয়ারম্যান ও গৌরনদী পৌর নাগরিক কমিটির সাধারন সম্পাদক জহুরুল ইসলাম জহির, গ্রামীণ সাংবাদিক সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ও গৌরনদী প্রেসক্লাবের সাবে সভাপতি মোঃ গিয়াস উদ্দিন মিয়া। বক্তব্য রাখেন গৌরনদী উপজেলা প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সিনিয়র সভাপতি মো. সেলিম আহম্মেদ, সাধারন সম্পাদক কুতুব উদ্দিন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মিজানুর রহমান, সাধারন সম্পাদক সফিকুল ইসলাম, সদ্য জাতীয়করন প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. শওকত আলী, সাধারন সম্পাদক আব্দুস সালাম, সহকারী শিক্ষক সমাজের সভাপতি মো. আবু হানিফ মোল্লা, সিনিয়র সহ-সভাপতি প্রদীপ কুমার দাস, সাধারন সম্পাদক সুদাম পাল, সহ-সম্পাদক আবুল খায়ের। বক্তারা ধর্ষনের আলামত নষ্ট মামলাটি ধামাচাপা দেওয়ার অপচেষ্টার নিন্দা জানিয়ে ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে গ্রেপ্তারসহ দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানান।

আরো খবর »