পারফরমেন্সে জেলা সেরা অফিসার নির্বাচিত হলেন এস আই (নি:)মিল্টন কুমার দেবদাস

Feature Image

কুমারখালী (কুষ্টিয়া) থেকে আব্দুস সালাম অন্তর:  মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের অতঙ্কের আরেক নাম এস আই (নি:)মিল্টন কুমার দেবদাস। কুমারখালী থানায় যোগদানের পর থেকে সুনামের সঙ্গে মাদক উদ্ধার, সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার, ওয়ারেন্ট তামিল সহ অস্ত্র উদ্ধারে অকুতোভয়ি। অকুতোভয়ি এই মানুষটি পর পর তিন বার মে,জুন,জুলাই কুষ্টিয়া জেলা পারফরমেন্স পদক অর্যন করেন।গত জুন এবং জুলাই মাসে প্রথম স্থান অধিকার করে কুষ্টিয়া জেলার সেরা অফিসার হিসেবে নির্বাচিত হন তিনি।

উল্লেখ গত ২৪/০৮/১৭ বৃহস্পতিবার সকালে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় কাজের কৃতিত্বর উপর এই পুরস্কার পান। কুষ্টিয়ার পুলিশ সুপার জনাব এস,এম মেহেদী হাসান পিপিএম, বিপিএম (সেবা) তার হাঁতে পুরস্কার তুলে দেন।

কুমারখালী থানার উপ পরিদর্শক এস আই মিল্টন কুমার দেব দাস, রাজবাড়ী জেলার (সাবেক-পাংশা থানা) কালুখালী থানার বিশই সাওরাইল গ্রামের মনোজ কুমার দেবদাস ও ডলি রানী দেবদাসের মেজো ছেলে ।এস আই মিল্টন কুমার দেব দাসে এর বড় ভাই মলয় কুমার দেবসাস বিশিষ্ট ব্যবসায়ী প্রোপাইটার ফ্যাশান ওয়ান বাইয়িং হাউজের মালিক। সেজ ভাই লিপ্টন কুমার দেবদাস সাংবাদিকতায় চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্চস শেষ করে বর্তমানে দিপ্ত টিভিতে রিপোর্টার হিসাবে কর্মরত আছে। ছোট ভাই দ্বীপ কুমার দেবদাস রাজশাহী বিশ্ববিদ্যালয় এর একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম এর ফাইনাল সেমিষ্টারের ছাত্র।কুমারখালী থানার উপ পরিদর্শক এস আই মিল্টন কুমার দেব দাসের” মা” রাজবাড়ী জেলা পরিষদের সদস্য।

শিক্ষা জীবনে তিনি ২০০২ সালে বানিজ্য বিভাগে জেলার প্রথম হিসাবে এস, এস, সি পাশ করে।২০০৪ সালে এইচ এস সি পাশ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং এণ্ড ইনফরমেশন সিস্টেম নিয়ে ভর্তি হয়ে বি বি এস ও এম বিএ প্রথম শ্রেনিতে উন্নীত হয়ে। চাকরী জীবনে তিনি আই, এফ, আই, সি ব্যাংকে কর্মরত অবস্থায় ২০১৩ সালে পুলিশ বাহিনিতে এস আই হিসাবে যোগদান করেন।সারদার ট্রেনিং এবং প্রবেশনার প্রিরিউড শেষ করে কুষ্টিয়া মডেল থানায় যোগদান করেন।পরে কুমারখালী থানায় বদলী সূত্রে এসে বর্তমানে সৎ ও নিষ্ঠার সাথে কর্মরত আছে। তার এই নিষ্ঠাকে টিকিয়ে রাখতে সকলে কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেছেন তিনি।

আরো খবর »