মানুষের শেষ ভরসাস্থল আদালতকেও বিতর্কিত করেছে সরকার

Feature Image

ফরিদপুর থেকে হারুন-অর-রশীদঃ  বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেছেন, মানুষ যখন বন্যায় ভাসছে সরকার তখন ব্যস্ত তাদের ক্ষমতার মসনদ ঠিক রাখতে।

 

সারাদেশে লাখ লাখ বন্যাকবলিত মানুষের দূর্ভোগে ব্যথিত হয়ে বেগম জিয়া নির্দেশ দিয়েছেন সকল বিএনপি নেত্রীবৃন্দকে বন্যার্তদের নিকট ছুটে যেতে। বিএনপি দূর্যোগদর্বিপাকে অতিতেও আপনাদের পাশে ছিলো, আগামীতেও থাকবো ইনশাআল্লাহ।

 

তিনি বলেন, মানুষের শেষ ভরসাস্থল আদালতকেও সরকার বিতর্কিত করেছে। সরকার যেভাবে সর্বোচ্চ আদালতে হস্তক্ষেপ করছে তা সারা বিশে^ নজিরবিহীন। দেশের সার্বিক পরিস্থিতি আজ খুবই নাজুক হয়ে পড়েছে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত রুপরেখা অনুযায়ী সহায়ক সরকারের অধীনে একটি নিরপেক্ষ জাতীয় নির্বাচনের মাধ্যমে এই পরিস্থিতির অবসান হতে পারে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষ হতে আজ শুক্রবার দুপুরে বন্যার্তদেও মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চর বলাশিয়া মোল্যাগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাহজাদা মিয়া এসব বলেন। এসময় তিনি ফরিদপুর-৪ আসন পুনরায় বিন্যাস করে ভাঙ্গা উপজেলা নিয়ে ফরিদপুর-৪ এবং সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে ফরিদপুর-৫ সংসদীয় আসন গঠনের জোর দাবি জানান।

সদরপুর উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও ফরিদপুর জেলা মহিলা দলের আহŸায়িকা ইয়াসমিন আরা হক ও ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ভাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুন্সি হাবিবুর রহমান, সদরপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান বতু, জেলা বিএনপির যুব বিষয়ক সহ-সম্পাদক মনিরুল হক মনির, সদস্য মাসুম দেওয়ান, ছাত্রদল নেতা তানজিমুল হাসান কায়েস প্রমুখ।

 

এসময় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মঞ্জু খাঁ, আইয়ুব মোল্যা, তৈমুর লং, মিঠু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া বিকেলে তিনি চরভদ্রাসন উপজেলায় বন্যাকবলিত দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন। চরভদ্রাসন উপজেলা বিএনপির সভাপতি মোতাজ্জেল হোসেন মৃধার সভাপতিত্বে এসময় আয়োজিত সমাবেশে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: কুদ্দুস আলীসহ নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। ফরিদপুরের ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলায় বিএনপির তরফ হতে প্রায় ৮ হাজার দূর্গত মানুষের মাঝে ১০ কেজি করে চাল এবং শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয় বলে দলীয় সূত্র জানায়।

আরো খবর »