‘মেসি-রোনালদোকে ছাড়িয়ে যাবে নেইমার’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: বিশ্বসেরা ফুটবলার হওয়ার স্বপ্ন নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেছেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পারবেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে বিশ্বসেরার মুকুট মাথায় তুলতে?

ক্লদিও রানিয়েরি বললেন, পুরস্কারটা শুধু জিতবেনই না, একদিন মেসি-রোনাল্ডোকেও ছাপিয়ে যাবেন নেইমার। প্রশংসা শুনতে কার না ভালো লাগে! তবে রানিয়েরির মতো একজন অভিজ্ঞ কোচের এমন উচ্ছ্বসিত প্রশংসা শুনে নেইমার নিশ্চয় আরও উজ্জীবিত হবেন।

অনেকের মতে, এ মুর্হূতে বিশ্বের সেরা ফুটবলারদের একজন নেইমার। মেসি-রোনাল্ডোর ক্যারিয়ারের পড়ন্তবেলায় নেইমারই হবেন বিশ্বসেরা।

রানিয়েরির বিশ্বাস, ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সেই জায়গাটা নিতে যাচ্ছেন সহসা। এমনও ইঙ্গিত দিয়েছেন, এ মৌসুমেই পারফরম্যান্সের দ্যুতিতে মেসি-রোনাল্ডোকে ছাপিয়ে যেতে পারেন ব্রাজিল তারকা।

নতুন ক্লাব পিএসজির হয়ে নেইমার যেভাবে শুরু করেছেন, সেটা দেখেই অভিভূত রানিয়েরি। এক মৌসুম আগে ইংলিশ ক্লাব লেস্টার সিটিকে প্রথমবারের মতো প্রিমিয়ার লীগ জিতিয়ে রূপকথার জন্ম দেয়া ৬৫ বছর বয়সী এই ইতালিয়ান এখন ফ্রান্সেরই ক্লাব নঁতের কোচ। লীগে তার দলকে নেইমারের পিএসজির মুখোমুখি হতে হবে। স্বাভাবিকভাবেই প্রতিপক্ষ পিএসজির ম্যাচগুলো বেশ আগ্রহ নিয়েই দেখতে হয় রানিয়েরিকে।

নেইমার আসায় তার আগ্রহটা আরও বেড়ে গেছে। পিএসজির হয়ে এ পর্যন্ত যে দুটি ম্যাচ খেলেছেন নেইমার, গাঁগাঁ ও তুলুসের বিপক্ষে পিএসজির সেই দুটি ম্যাচই পুরো দেখেছেন রানিয়েরি। খুব কাছ থেকে দেখেছেন নেইমারের কারিকুরি, ড্রিবলিং, নিখুঁত পাস, গোল করার অসাধারণ দক্ষতা, সর্বোপরি পায়ের জাদুকরী রূপ।

দুই ম্যাচে তিনটি গোল করেছেন নেইমার। সতীর্থদের দিয়ে করিয়েছেন তিনটি গোল, যা দেখে মুগ্ধ রানিয়েরি। নেইমারের মধ্যে মেসি-রোনাল্ডোকে ছাপিয়ে যাওয়ার প্রতিচ্ছবিই দেখতে পাচ্ছেন তিনি, ‘ওর সম্পর্কে আমার ভাবনাটা আর সবার মতোই। সে গ্রেট খেলোয়াড়। আমি নিশ্চিত, রোনাল্ডো ও মেসির পর ভবিষ্যতে সেই ব্যালন ডি’অর জিতবে। বিনয়ের সঙ্গেই বলছি, সে ওই দু’জনকেও হারিয়ে দেবে। কারণ বয়সে সে তরুণ।’ নেইমার কি রানিয়েরির কথাগুলো শুনেছেন? ওয়েবসাইট।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »