ভোগড়া বাইপাস থেকে মির্জাপুর পর্যন্ত দীর্ঘ যানজট

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাজীপুর: শনিবার রাত থেকে বৃষ্টি আর চার লেনের কাজ চলার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চাপ বেড়ে গাড়ির ধীর গতি এবং থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট ভোগড়া বাইপাস পার হয়ে পূর্ব দিকে মিরের বাজার ও উলুখোলা পর্যন্ত বিস্তৃত হয়েছে। ফলে ওই সড়কে চলাচলকারী পণ্যবাহী গাড়িগুলো ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পণ্যবাহী যানবাহনের চালকরা।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হোসেন সরকার জানান, রাতে বৃষ্টির কারণে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা থেকে মির্জাপুর পর্যন্ত টাঙ্গাইল মহাসড়কে ওই অবস্থার সৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে গাড়ির চালকরা ‘সাইডরোড ইউজ’ না করে ’সিঙ্গেল লাইনে’ চলতে গিয়ে গাড়ি স্বাভাবিক গতিতে চালাতে পারছে না।

এছাড়া ওই মহাসড়কে চার লেনের কাজ চলতে থাকায় স্থানে স্থানে গাড়ির চাপ বেড়ে গিয়ে গাড়ি চলাচল বিঘ্নিত হচ্ছে, মাঝে-মধ্যেই যানজট হচ্ছে।

তিনি আরো জানান, রাতে বৃষ্টির কারণে মহাসড়কে যানজট বাড়তে থাকে। কিন্তু সকালে রোদ ওঠায় যানজট কমতে শুরু করেছে।

এদিকে টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেকে যানজট সৃষ্টি হচ্ছে। পুলিশ ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা যানজট নিরসনে সড়কে কাজ করে যাচ্ছেন।

তবে যানবাহনের চালকরা বলছেন, রাস্তায় খানাখন্দ থাকায় স্বাভাবিক গতিতে চলতে না পারায় গাড়ির সারি দীর্ঘ হচ্ছে। ফলে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »