খোকসায় বাল্য বিবাহ, যৌতুক ও নারী নির্যাতন বন্ধে উঠান বৈঠক

Feature Image

কু্ষ্টিয়াঃ  কুষ্টিয়া খোকসা উপজেলায় বাল্যবিবাহ, যৌতুক ও নারী নির্যাতন বন্ধে প্রেরণা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে বি-মির্জাপুর গ্রামের এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রেরণা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার নেত্রী জান্নাতুল ফেরদৌস এর বাড়ীতে রবিবার সকাল ১১টার সময় উঠন বৈঠক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস নাজনীন (সুমনা)। প্রেরণা মহিলা সমিতির সকল সদস্যদের মাঝে বাল্য বিবাহ, যৌতুক ও নারী নির্যাতনের কুফলাদি তুলেধরে বিস্তারিত আলোচনা করা হয়।

 

উপস্থিত সকল নারী সদস্যরা বাল্য বিবাহ দিবেনা তাদের সন্তানদের। এবিষয়ে তারা শপথ গ্রহণ করেন। গণ সচেতনতা মূলক এই উঠান বৈঠকটি সমাজের সকল নারী সমাজকে নিজেদের অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট হবে বলে দাবী করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। প্রায় ৩৫জন নারী সদস্য নিরক্ষর মুক্ত হয়ে সমাজের নারী মুক্তি আন্দোলনের বি-মির্জাপুর গ্রামে প্রায় বাড়ীতেই বাল্য বিবাহ, যৌতুক ও নারী নির্যাতন বিষয়ে একাধিক উঠান বৈঠক করে উদ্বোদ্ধ করে আসছে দীর্ঘদিন।

 

এভাবে সকলে সচেতন হয়ে বাল্য বিবাহ, যৌতুক ও নারী নির্যাতনে অনেকটাই কমে আসছে বি-মির্জাপুর গ্রামে, দাবী করেন নারী নেত্রী জান্নাতুল ফেরদৌস।

আরো খবর »