ট্রেনে ‘ঈদযাত্রা’ শুরু

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট যারা কিনেছেন আজ সোমবার থেকে তাদের যাত্রা শুরু। টিকিট বিক্রির চাহিদার হিসাব বিবেচনায় ধারণা করা হচ্ছে আজ ভিড় কম হবে। টিকিটের চাহিদা বেশি ছিল ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর যাত্রার।

তবে রেলওয়ে বলছে, রোববার থেকেই ঈদযাত্রা শুরু হয়ে গেছে। এদিন ট্রেন চলেছে স্বাভাবিক যাত্রী নিয়ে, তেমন ভিড় ছিল না।

রেলের কর্মকর্তারা জানান, অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে ২৮ থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত। তবে রেলমন্ত্রী মুজিবুল হক ঈদযাত্রা ২৭ আগস্ট থেকেই শুরু করার নির্দেশনা দেন। এজন্য রোববারের ট্রেনগুলোকেও ঈদের ট্রেন হিসেবে চালানো হয়। এদিন রাত ৯টা পর্যন্ত ১৮টি ট্রেন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যায়।

এর মধ্যে রোববার সকালে বনানীতে রেলের একটি লাইনে ত্রুটির কারণে কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ ছিল। রেলওয়ে সূত্র জানায়, এদিন সকাল পৌনে সাতটার দিকে বনানী উড়াল সড়কের নিচের রেলক্রসিংয়ে একটি লাইনের পাত ৯ ইঞ্চির মতো ভাঙা পাওয়া যায়। এজন্য প্রায় এক ঘণ্টা ওই লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এরপর পুনরায় দুটি ট্রেন চালানোর পর আবারো দুই ঘণ্টা বন্ধ রেখে মেরামত করা হয়।

এই পথে দুটি রেললাইন রয়েছে। একটি যাওয়ার, অন্যটি আসার। ঢাকায় আসার লাইনটিতেই ত্রুটি ছিল। এজন্য প্রায় তিন ঘণ্টা আসা-যাওয়ার সব ট্রেনই পাশের লাইনটি দিয়ে চালানো হয়। এ কারণে ১১টি ট্রেন সময় মেনে চলতে পারেনি। এগুলো গাজীপুরের জয়দেবপুর থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »