হজ ফ্লাইটের শেষ দিন : পৌঁছাতে বাকি ৩ হাজার ৩৫৯ জন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: চলতি বছর পবিত্র হজ পালনে সৌদি আরবে যাওয়ার হজ ফ্লাইট শেষ হচ্ছে আজ (২৮ আগস্ট, সোমবার)। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি দূতাবাস থেকে এবার মোট ১ লাখ ২৭ হাজার ৫৯৬ জন হজযাত্রীর ভিসা পাওয়া গেছে। এর মধ্যে ইতোমধ্যেই সৌদি আরব পৌঁছেছেন ১ লাখ ২৪ হাজার ২৩৭ জন। সে হিসেবে আজ ৩ হাজার ৩৫৯ জনের সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের হজ বুলেটিন সূত্রে জানা গেছে, রোববার (২৭ আগস্ট) পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৮৯টি ও সৌদি এয়ারলাইন্সের ১৭৩টিসহ মোট ৩৬২টি ফ্লাইটে হজযাত্রিরা সৌদি আরব পৌঁছেছেন।

এদিকে প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে রোববার রাতে হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে হজ প্রশাসনিক দলের নিয়মিত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় মিনা ও আরাফায় তাবু ব্যবস্থাপনা, যাতায়াত ব্যবস্থাপনাসহ সার্বিক হজ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করার লক্ষ্যে বিস্তারিত আলোচনা এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দাস্থ কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, মক্কাস্থ কাউন্সিলর (হজ), কনসাল (হজ), মৌসুমী হজ অফিসারসহ প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের দলনেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী সৌদি আরব যাবেন। গত ২৪ জুলাই শুরু হয়ে আজ (২৮ আগস্ট) শেষ হচ্ছে হজ ফ্লাইট। হজ পালন শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ৬ সেপ্টেম্বর এবং শেষ ফিরতি ফ্লাইট বাংলাদেশে আসবে ৫ অক্টোবর।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »