খোকসায় ইমাম বাতায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Feature Image

কুষ্টিয়া থেকে হুমায়ুন কবির:  উপজেলা পর্যায়ে ইমাম মুয়জ্জিন গণের জন্য ইমাম বাতায়ন বিষয়ক কর্মশালা খোকসা উপজেলা হল রুম ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব শোমসপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম প্রধান মন্ত্রীর কার্যালয়ের কুষ্টিয়া খোকসা উপজেলায় ৬০জন ইমাম মুয়াজ্জিনের মধ্যে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ইমাম বাতায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ সেলিনা বানু। প্রশিক্ষক হিসাবে উপজেলা হলরুমে উপস্থিত ছিলেন মোঃ জহির রায়হান এবং আব্দুল খালেক। শেখ রাসেল ডিজিটাল ল্যাব শোমসপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন মোঃ কামরুজ্জামান।

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম প্রধান মন্ত্রীর কার্যালয়ের প্রশিক্ষণ কর্মশালায় বর্তমান সরকারের ধর্মীয় সচেতনাতা বৃদ্ধির ও আচার আচরণ প্রশিক্ষণ লব্ধে একটি ওয়েব সাইড রয়েছে। যাকিনা প্রত্যন্ত অঞ্চলের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের সরাসরি ব্যবহারের বিভিন্ন দিক নির্দেশনা মূলক হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

ইসলামী অনুশাসন মেনে আমাদের সমাজ থেকে কুসংস্কার দূর করে ইসলামের মূলবানী মানুষের দ্বারে পৌছে দেবে এমনটাই আসা প্রকাশ করেন উক্ত অনুষ্ঠানের প্রশিক্ষক।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মোঃ জালাল উদ্দিন ও মডেলকেয়ারটেকার মোঃ সালাহউদ্দিন।

আরো খবর »