পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে কুমারখালীর গড়াই ইকো পার্কে চোখ ধাঁধাঁনো আলোকসজ্জা

Feature Image

কুমারখালীঃ  কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলা শহর রক্ষা বাঁধের উপর নির্মিত গড়াই ইকো পার্কটি সুন্দর ও মনোরম পরিবেশে সবুজে ঢাকা এ স্থানটি এখন সকল শ্রেণী পেশার মানুষের বিনোদনের একটি কেন্দ্র বিন্দু স্থান হয়ে উঠেছে। যেখানে রয়েছে বাহারী রঙের ফুলের গাছ, রং বেরং এর ছাতা, নিরিবিলি বসার স্থান সহ দেখতে পারবেন স্রতবাহি গড়াই নদীর অপরূপ চোখ জোড়ানো দৃশ্য। ঈদকে সামনে রেখে নতুন নতুন রংবাহারি আলোকবর্তিকা সংযোজন করা হয়েছে এই পার্কটিতে। যা রাতের অন্ধকারে দেখলে চোখ জুড়িয়ে যাবে।

 

আকাশে অজস্র তাঁরার মাঝে এক ফালি চাঁদ। এমন মনোমুগ্ধকর দৃশ্য দেখতে দেখতে হয়তো আপনার রাতের অন্ধকারটায় কেটে যাবে। পার্কটিতে আরো রয়েছে বাচ্চাদের খেলার জন্য দোনলা রয়েছে চরকি ও স্লিপার। ছোট ছোট সোনামণিরা এমন বিনোদনের স্থান পেয়ে খুবই আনন্দিত। পড়ন্ত বিকেলে পশ্চিম আকাশে ঢলেপরা সূর্য দেখলে কিছুক্ষণের জন্য মনে হয় সমুদ্র সৈকতে তীরবর্তী কোথাও বসে আছি।

 

এমন দৃশ্য জুরী মেলাভার। গড়াই ইকো পার্কটির নিরাপত্তার বিষয়টি জানতে চাইলে কুমারখালী পৌরসভার সম্মানিত মেয়র মহোদয় জনাব সামসুজ্জামান অরুন জানান, পর্যাপ্ত পরিমান ভলেনটিয়ার সহ ২৪ ঘন্টা সি,সি টিভির আওতায় গড়াই ইকো পার্কটি পর্যবেক্ষণ নেওয়া হয়েছে এবং পৌরসভার সকল প্যানেল মেয়র প্রতিদিনি পার্কটি পরিদর্শন করেন এবং সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে আহবান ও সহযোগিতা করেন। কুমারখালীর অপরূপ সৌন্দয্যর গড়াই ইকো পার্কে মনজুড়ান দৃশ্য দেখতে চাইলে আসতে হবে স্থানটিতে। কিভাবে আসবেন? কুমারখালীর বাইরে আপনারা যে কোন প্রান্ত থেকে যে কোন বাহনে কুমারখালী বাসস্টান্ডে আসতে হবে, এরপর রিক্সা অথবা ভ্যান যোগে গড়াই ইকোপার্ক অথবা পৌরবাঁধ বললে পৌছে যাবেন কাঙ্খিত স্থানে। তাই স্ব-পরিবারে এসে ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেওয়ার আমন্ত্রন রইল আপনাদের সবাইকে ।

আরো খবর »