সড়ক-মহাসড়ক যান চলাচলের উপযোগী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সারাদেশের সড়ক ও মহাসড়কে কোনো সমস্যা নেই। যেসব রাস্তা খারাপ ছিল সেগুলো মেরামত হয়ে গেছে। তাই সড়কের জন্য কোথাও যানজট হওয়ার আশঙ্কা নেই। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রাস্তা নিয়ে আমি মোটেই চিন্তিত নই। সারাদেশের মহাসড়ক খুব ভালো অবস্থানে আছে। যেগুলো বন্যা ও টানা বর্ষণের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিল, সেগুলো যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে। এবার ঈদযাত্রায় রাস্তায় কোনো যানজট হবে না।

তিনি বলেন, রাস্তার ওপর পশুবাহী গাড়ি ও ধীরগতির গাড়ি মাঝে মাঝে আটকে যায়। সেতুর ওপর আটকে যায়। এই কারণে আস্তে আস্তে গাড়ির দীর্ঘ লাইন হয়ে যায়।

সেতুমন্ত্রী বলেন, আজকে এখন পর্যন্ত কিছু কিছু রাস্তায় গাড়ির ধীরগতি আছে। কিন্তু কোথাও যানজটের ছবি নেই। আজকে থেকে চাপ বাড়বে রাস্তায়। বিপুল যানবাহন রাস্তায় নামবে। কাজেই যারা দায়িত্বপ্রাপ্ত তাদেরকে সচেতন থাকতে হবে।

পরিবহন মালিক ও শ্রমিকদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আমি মালিকদের কাছে আবার অনুরোধ করবো, দয়া করে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। ফিটনেসবিহীন গাড়ি আমরা রাস্তায় পেলে কঠোর ব্যবস্থা নেবো। কোনো অবস্থাতেই অতিরিক্ত গতিতে গাড়ি চালানো যাবে না। অতিরিক্ত ট্রিপের জন্য চালকদের ওভারটেকিং এবং ওভার স্পিডিংয়ের প্রবণতা আছে। এই প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »