খাগড়াছড়িতে কোরবানীর পশু জবাই ও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে প্রেস ব্রিফিং

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

খাগড়াছড়ি থেকে মোঃ আবদুর রউফ: খাগড়াছড়িতে আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে নির্ধারিত স্থানে কোরবানীর পশু জবাই নিশ্চিতকারণ, বর্জ্য অপসারণ ও ব্যবস্থাপনা নিয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে খাগড়াছড়ি পৌরসভা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ব্রিফিং এ সভাপতিত্বে করেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম।

এতে নির্দিষ্ট স্থানে কোরবানীর পশু জবাই ও দ্রুত বর্জ্য অপসারণে পৌরসভার কঞ্জারভেন্সী ইউনিটকে সহযোগীতা দেওয়া কাজ করবে জানিয়ে এ জন্য পৌরবাসীকে সচেতন থাকার আহবান জানান খাগড়াছড়ি পৌরসভা। এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পৌরসভার সচিব খোন্দকার পারভীন আকতার, পৌর কাউন্সিলর শাহ আলম,এস এম মাসুম রানা প্রমূখ।

খাগড়াছড়িকে পরিবেশ বান্ধব পৌর শহর গড়তে জনগণের অংশগ্রহণসহ জনসচেতনার বিকল্প নেই জানিয়ে মেয়র রফিকুল আলম বলেন, কোরবানীর পশু জবাইয়ের পর দ্রুত বর্জ্য আপসারণ করতে পৌরবাসীকেও আমাদের নিয়োজিত টিমকে সহায়তা করতে হবে। এতে পৌরসভার ৯টি ওয়ার্ডে নির্ধারিত ৭৬ টি নিদিষ্ট স্থানে কোরবানী পশু জবাই করতে কোরবানী দাতাদের প্রতি তিনি অনুরোধ জানান।

এ সময় তিনি গণ সচেতনতা বৃদ্ধির লক্ষে পৌরসভার নানা প্রচারণার কথা তুলে ধরে কোরবানীর পর বর্জ্য ও ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে পৌরসভাকে সহায়তার জন্য পৌরবাসীর সহায়তা চান। এতে একটি কন্টোল রুম সার্বক্ষণিক পৌরবাসীর সেবায় কাজ করবেন বলে তিনি জানান।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »