যুদ্ধে নেমেছেন শাবনূর

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক: নিজের ফিটনেস ঠিক করার যুদ্ধে নেমেছেন চিত্রনায়িকা শাবনূর। শুরু করেছেন ‘ডায়েটিং’। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজের খাদ্যতালিকা প্রস্তুত করেছেন।

কী খাচ্ছেন শাবনূর ? বললেন, ‘সকালে সবজি খাই। কোনো দিন স্যুপ। দুপুরে এক টুকরো মাছ বা মুরগি। রাতে যথারীতি সবজি বা স্যুপ। আপাতত ভাত ও রুটি থেকে দূরে আছি। শুধু ভাত বললে ভুল হবে, যেসব খাবারে শর্করা আছে, সে রকম খাবার এড়িয়ে চলছি। আর ফাস্টফুড একেবারেই খাচ্ছি না।’

ওজন কমানোর জন্য সবার জন্য পরামর্শ দিলেন এভাবে, সবজি ও স্যুপ যেন নিয়মিত খান। প্রতিদিন একটি ডিম খেতে পারেন। আপেল বা দেশীয় ফল নিয়মিত খাওয়া যেতে পারে। কিন্তু কোনোভাবেই মসলা বা তেলজাতীয় খাবার খাওয়া যাবে না।

শাবনূরের সবজি রান্নার রেসিপি হলো, ‘যে মৌসুমে যে সবজি পাওয়া যায়, ওই সব সবজি কেটে এক জায়গায় করে পরিমাণ মতো মরিচ, লবণ, রসুন, পেঁয়াজ দিয়ে সেদ্ধ করে সস দিয়ে খেয়ে নেওয়া যেতে পারে। যত মন চায় তত সবজি খাওয়া যেতে পারে। সবজিতে ওজন বাড়বে না।’

আগে জানানো হয়েছে,  চলচ্চিত্রে ফিরছেন চিত্রনায়িকা শাবনূর। তার জন্য নিজেকে প্রস্তুত করছেন। তার মতে, পর্দায় এবার সবাই নতুন শাবনূরকে দেখবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »