দরকার মাত্র ৪ উইকেট

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথের ১৩০ রানের জুটি বাংলাদেশকে প্রায় ছিটকে দিয়েছিল ম্যাচ থেকে। কিন্তু সাকিব আল হাসান ৩ উইকেট তুলে নিয়ে আবারও ম্যাচে ফিরিয়েছেন বাংলাদেশকে। ডেভিড ওয়ার্নার, স্টিভি স্মিথ আর ম্যাথু ওয়েডকে ফিরিয়েছেন  তিনি।  এরপর পিটার হ্যান্ডসকম্বও তাইজুলের বলে স্লিপে সৌম্য সরকারকে ক্যাচ দেওয়ায় আবারও জমে উঠেছে খেলা। এই প্রতিবেদন লেখার সয় ঢাকা টেস্টে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ৭৩ রান (৬ উইকেটে ১৯২)। বাংলাদেশের দরকার ৪ উইকেট। বাংলাদেশ কী পারবে অস্ট্রেলিয়ার বাকি ৪ উইকেট দ্রুত তুলে নিতে?

সেঞ্চুরি পূরণ করে সাকিবের বলে এলবির ফাঁদে পড়েন ওয়ার্নার। স্মিথ আউট হয়েছেন উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েই। তাইজুলের বলে হ্যান্ডসকম্বের ক্যাচটি স্লিপে দাঁড়িয়ে দ্বিতীয় প্রচেষ্টায় দারুণভাবে ধরেন সৌম্য। ওয়েড ফিরেছেন এলবির ফাঁদে পড়েই।

বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ফিফটি পেয়েই সেটিকে সেঞ্চুরিতে পরিণত করেছেন ডেভিড ওয়ার্নার। ১৩৫ বলে ১১২ রান করে আউট হন অস্ট্রেলীয় ওপেনার। সেঞ্চুরি থেকে ২ রান দূরে থাকতে অবশ্য সাকিবের বলে কট বিহাইন্ডের জোরালো আবেদন হয়েছিল। নাকচ হওয়ার পর রিভিউ নিয়েও ব্যর্থ হন সাকিব-মুশফিকরা। দুর্দান্ত এই ইনিংসটি ওয়ার্নার খেলেছেন ১৫টি চার ও একটি ছক্কার মারে।

বাংলাদেশের পক্ষে ৪ উইকেট নিয়েছেন সাকিব। মিরাজ ও তাইজুল একটি করে। এই মুহূর্তে উইকেটে গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাশটন অ্যাগার।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

 

আরো খবর »