অস্ট্রেলিয়ার পরাজয়ে অনেক খুশি ওয়াসিম

Feature Image

ঢাকা টেস্টে বিশ্ব ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়াকে ২০ রানে বিধ্বস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট দল। চতুর্থ দিনেই অসিদের হারের লজ্জা দেয় টাইগাররা।
অন্যদিকে ক্রিকেটে তিন মোড়ল বলে পরিচিত ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসিতে এই তিন মোড়লের আধিপত্য নিয়ে কম জল ঘোলা হয়নি। মোড়লদের মধ্যে ইংল্যান্ড ক্রিকেট দল মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে। আর বুধবার বাংলাদেশের কাছে হেরেছে অস্ট্রেলিয়া।

একসময় এই তিন মোড়লই এমন কিছু প্রস্তাব করেছিল যাতে ক্রিকেটের পরিসর বড় না হয়ে আরও ছোট হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল। তবে অন্য দেশগুলোর কঠোর অবস্থানের পর সেই সংস্কার প্রস্তাব পাস হয়নি। তবে আইসিসি থেকে লভ্যাংশ পাওয়ার ক্ষেত্রে এই তিন মোড়লই এগিয়ে রয়েছে।

জয়ের কারণে বাংলাদেশের ক্রিকেটাররা যেমন প্রশংসায় ভাসছেন ঠিক উল্টো ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ক্ষেত্রে। বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট সিরিজ বার বার পিছিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। নিরাপত্তার অজুহাতে অনেক জল ঘোলা করেছে অজিরা। তাছাড়া কিছুদিন আগে বেতন ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে ঝামেলার কারণেও হুমকির মুখে পড়েছিল বহুল প্রতিক্ষীত এই সিরিজ। তবে শেষ পর্যন্ত দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশে টেস্ট খেলতে আসে অস্ট্রেলিয়া। আর এসেই প্রথমবারের মতো টেস্টে পরাজয়ের স্বাদ পেল অজিরা।

তাদের এই পরাজয়ে টুইট করেছেন ক্রিকেটের সাবেক তারকারা। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম লিখেছেন, পরাক্রমশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের বিজয় দেখে খু্বই আনন্দিত। টেস্ট ম্যাচই এখনো ক্রিকেটের আসল খেলা এবং সব সময়ই তা থাকবে।

আরো খবর »