ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে সকাল ৮টায়

Feature Image

ঢাকা : ঈদের প্রধান জামাত সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে।
ঈদগাহ ময়দান পরিদর্শনে এসে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘ভারী বর্ষণ হলেও যাতে ঈদের জামাত ব্যাহত না হয় সেভাবেই জাতীয় ঈদগাহ প্রস্তুত করা হয়েছে। ঈদের দিন রাজধানীতে ঘন্টায় ১শ’ থেকে ১২৫ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হলেও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।’

তিনি বলেন, দুর্যোগপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টায় প্রথম জামাত শুরু হবে।
মুসল্লিদের জন্য মাঠেই ওযু ও ভ্রাম্যমান টয়লেটের ব্যবস্থা রাখা হয়েছে উল্লেখ করে সাঈদ খোকন জানান, এবার জাতীয় ঈদগাহ মাঠে ৫ হাজার নারী মুসল্লিসহ একসঙ্গে ১ লাখ মানুষ নামাজ আদায় করতে পারবেন। মাঠে নারী মুসল্লিদের জন্য আলাদা নামাজ আদায়ের ব্যবস্থা রাখা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, ঈদগাহ ময়দানে বজ্রপাত প্রতিরোধক যন্ত্র স্থাপনসহ পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে পুলিশ, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। পুরো এলাকাটি সিসি টিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে।
পরিদর্শনকালে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল উপস্থিত ছিলেন।

আরো খবর »