আদালত যেন রাজনীতির মঞ্চ না হয়, সেজন্যই সমালোচনা

Feature Image

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বিচার ব্যবস্থার স্বাধীনতা হরণের জন্য নয়, বরং আদালত যেন রাজনীতির মঞ্চ না হয়, সেজন্যই ষোড়শ সংশোধনীর রায়ের সমালোচনা চলছে।’
মন্ত্রী বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান বাজারে জেডএইচ সিকদার শপিং সেন্টারে দু’টি মিনি সিনেকমপ্লেক্স উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উদ্যোক্তা পিক্স সিনেপ্লেক্সএর অন্যতম কর্ণধার নাসির উদ্দীন ইউসুফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ ও পিক্স সিনেপ্লেক্সএর এর অন্যতম স্বত্ত্বাধিকারী মমতাজুল হক সিকদার।
তথ্যমন্ত্রী বলেন, ‘বিচার বিভাগ ও গণমাধ্যম গণতন্ত্র ও সংবিধানের পক্ষেই থাকবে, কখনই রাজনীতির গুটি হবে না এবং ষড়যন্ত্র উস্কাবেনা।’

‘বিচারপতিরা সংবিধানের ব্যাখ্যা দেবেন, বিচারকাজ করবেন, কিন্তু সংসদ ও জনগণের অভিভাবক হবার চেষ্টা করবেন না। জনগণই দেশের অভিভাবক’ বলেন ইনু।
তথ্যমন্ত্রী এ সময় সিনেপ্লেক্স দু’টির উদ্বোধনকে দেশব্যাপী সিনেপ্লেক্স নির্মাণের মাধ্যমে বিনোদন ও সুস্থ সংস্কৃতি প্রসারে দীপ্ত পদক্ষেপ বলে বর্ণনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলার ডেপুটি কমিশনার সায়লা ফারজানা, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার তানবীর মোহাম্মদ আজিম, সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

আরো খবর »