সালমান শাহের মৃত্যুবার্ষিকীতে যতো আয়োজন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক: ঢাকাই ছবির ক্ষণজন্মা নায়ক সালমান শাহ। অমর এই নায়কের ২১তম মৃতুবার্ষিকী আজ বুধবার (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুবার্ষিকীতে দেশব্যাপী দোয়া, মিলাদ, কোরআন খতম ও সালমান শাহর রহস্যজনক মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনের জন্য মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে সালমান শাহের পরিবার ও সালমান শাহ ঐক্য পরিষদ। সংঠনটির প্রধান উপদেষ্টা ও সালমান শাহর মা নীলা চৌধুরী এমনটাই জানিয়েছেন।

নীলা চৌধুরী বলেন, ‘আজ সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সিলেটে হযরত শাহজালালের মাজারের মসজিদ প্রাঙ্গনে অবস্থান করবে সালমান শাহ ঐক্য পরিষদ। সাড়ে ১২ টায় সালমান শাহের সমাধি স্থানে পুষ্পস্তবক অর্পণ, মাজার জিয়ারত করে বাদ জোহর মিছিল নিয়ে সিলেট কোর্ট পয়েন্টে বিকাল ৩ টা পর্যন্ত মানববন্ধন করা হবে।’

দেশব্যাপী সালমান শাহ ঐক্য পরিষদের সদস্যরা সারাদেশে বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা ইউনিয়ন, গ্রামে যে যেখানে আছে সেখান থেকে দোয়া, মিলাদের আয়োজন করবে।

নীলা চৌধুরী আরও বলেন, ‘দুপুরের পর দেশের বিভিন্ন স্থানে যে যার মতো সালমান শাহর খুনিদের ফাঁসির দাবিতে মিছিল ও মানববন্ধন পালন করবে বলে সিদ্ধান্ত হয়েছে। কাল সবাইকে কালো ব্যাচ ধারণ করার করার জন্য অনুরোধ করছি।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনক ভাবে মারা যান সালমান শাহ। মেডিক্যাল রিপোর্ট এই নায়কের মৃত্যুকে আত্মহত্যা বললেও তার পরিবার ও ভক্তদের দাবি হত্যা করা হয়েছে সালমানকে। বিষয়টি নিয়ে মামলা এখনো বিচারাধীন।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে সালমান শাহর চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই সারাদেশের মানুষের মন জয় করে নিলেন তার অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে। স্বল্প সময়ের মধ্যে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »