হঠাৎ পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযানে খাগড়াছড়ির মেয়র রফিকুল আলম

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

খাগড়াছড়ি থেকে আবদুর রউফ: পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে নেমেছিলেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলম। বুধবার সকাল ৯টা থেকে একটানা দুপুর পর্যন্ত এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

জেলা শহরের শাপলাচত্বর-মুক্তমঞ্চ, নারিকেল বাগান, মহাজন পাড়া, কলেজ গেইট এলাকাসহ বিভিন্ন পয়েন্টে ফুটপাতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর মোঃ মাসুম রানা বলেন, পরিষ্কার পরিচ্ছন্ন ও আদর্শ পৌরসভা হিসেবে খাগড়াছড়ি পৌরসভা বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। এর ধারা অব্যাহত রাখতে আমরা পৌরপিতা/পৌরমেয়র কে সার্বিক সহযোগীতা করব।

ঢাকা থেকে বেড়াতে আসা পর্যটক মোঃ মোরশেদ বলেন, খাগড়াছড়ি শহরটা খুবই পরিপাটি। শহরের কোথাও কোন উশ্চৃঙ্খলতা চোঁখে পড়েনি। পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য পৌর কর্তৃপক্ষ অবশ্যই প্রশংসিত।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র আলহাজ্জ মোঃ রফিকুল আলম বলেন, “পরিষ্কার-পরিচ্ছন্ন, সু-শৃঙ্খল ও পরিবেশবান্ধব শহর গড়তে আমরা বদ্ধপরিকর। ইতোমধ্যে পরিচ্ছন্নতা অভিযান, মশকনিধন, অবকাঠামোগত উন্নয়ন, শহরের সৌন্দর্যবর্ধন, মা ও শিশুসহ সর্বস্তরের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিককরণ, ধর্মীয় ও সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে পৌরসেবা দেওয়া, নারীসহ দরিদ্র জনগোষ্ঠীকে কর্মদ্যোগী করা, ভূমিহীন বিধবা ও স্বামী পরিত্যক্তা নারীদের জন্য আবাসন প্রকল্প, বেকার তরুণ-তরুণীদের জন্য প্রযুক্তিনির্ভর প্রকল্প, বিশুদ্ধ পানীয়-জলের ব্যবস্থা করা হয়েছে। দুর্যোগকালীন জরুরি ত্রাণ সরবরাহ করাসহ আরও অসংখ্য প্রকল্প বাস্তবায়িত এবং বাস্তবায়নাধীন”।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »