‘নাফ নদীর তীরে নতুন কারবালা’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: টেকনাফের নাফ নদীর তীরে রোহিঙ্গা মুসলমানদের আর্তচিৎকারে নতুন কারবালা তৈরি হয়েছে বলে দাবি করলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত মানববন্ধনে তিনি বলেন, নাফ নদীর তীরে রোহিঙ্গা নারী শিশুরা এক মুঠো খাবারের জন্য হাহাকার করছে। কিন্তু সরকার কোন সহযোগিতা করছে না।

অন্যান্য মুসলিম রাষ্ট্রের মতো সরকার জোরালো অবস্থান নিতে পারছে না দাবি করে রিজভী বলেন, যে দায়িত্ব পালন করার কথা সরকার তা করছে না। কারণ বর্তমান সরকার জনগণের সরকার নয়। এটি অবৈধ সরকার।

রিজভী বলেন,ভারতের নরেন্দ্র মোদি মিয়ানমার সরকারের হত্যাযজ্ঞ সমর্থন জানিয়েছে। তাহলে মুসলমারদের কি কোন মানবাধিকার নেই? তারা কি গুজরাটে, ফিলিস্তিনে, আরাকানে এভাবে শুধু হত্যাযজ্ঞের শিকার হবে?

তিনি বলেন, অংসান সুচি নাকি শান্তির জন্য নোবেল পেয়েছেন। শান্তির চেহারা যদি এমন নৃশংস হয়, অশান্তির চেহারা কেমন ভয়াবহ হতে পারে? শান্তির নোবেল বিজয়ীদের কোন সীমানা থাকে না। কিন্ত সুচি তা দেখাতে ব্যর্থ। তিনি নৃশংসতার চেহারা দেখালেন।

রিজভী অবিলম্বে রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানান এবং তাদেরকে বাংলাদেশে আশ্রয় ও সহযোগিতা দিতে সরকারের প্রতি দাবি জানান।

রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধ ও বাংলাদেশে তাদের আশ্রয় দেয়ার দাবিতে আগামীকাল সকালে ঢাকাসহ দেশের জেলায় জেলা মানববন্ধন করবে বিএনপি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »