ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়ন ডিজিটাল ভুমি অফিস উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

Feature Image

ঈশ্বরদী (পাবনা):  ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদের নব-নির্মিত আধুনিক ডিজিটাল ভুমি অফিস ভবন ও মুক্ত মঞ্চ উদ্বোধন, প্রস্তাবিত শিশু বিনোদন কেন্দ্রের ভিত্তি ফলক গতকাল বৃহস্প্রতিবার সন্ধ্যায় উন্মোচন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইউনিয়ন ভুমি অফিস ও মুক্ত মঞ্চের উদ্বোধন এবং প্রস্তাবিত শিশু বিনোদন কেন্দ্রের ভিত্তি ফলক উন্মোচন করেন ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, পাবনা জেলা আওয়ামীলীগের বিপ্লবী সভাপতি বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব শামসুর রহমান শরিফ ডিলু এমপি। এর আগে তাকে লাল গালিচা সংবর্ধনা প্রদান করা হয়।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শিমুল আক্তার, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন,ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব খায়রুল ইসলাম ও সলিমপুর ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক নায়েক (অবঃ) কাদের। অনুষ্ঠান সঞ্চালন করেন সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আলম মোহাম্মদ।

ডিজিটাল ভুমি অফিস ভবনের উদ্বোধন শেষে সলিমপুর ইউনিয়নে বসবাসরত দেশবরেণ্য সফল ও জাতিয় কৃষি পদক প্রাপ্ত কৃষকদের সম্মাননা স্বরুপ ক্রেষ্ট প্রদান করা হয়। ক্রেষ্ট প্রাপ্তরা হলো বঙ্গবন্ধু জাতিয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কূল ময়েজ, নুরুন্নাহার বেগম, বেলি বেগম, জাহিদুল ইসলাম, আব্দুল বারী, রবিউল ইসলাম সরদার ও আমজাদ হোসেন।
বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি এদেশের মানুষের সেবক হিসেবে ভাগ্যন্নোয়নের জন্য দিন-রাত পরিশ্রম করে চলেছেন। প্রধানমন্ত্রীর পরিশ্রমের ফসল হিসেবে দেশ একধাপ এগিয়ে চলেছে। জমি খাজনা-খারিজ করতে গেলে তহসিল অফিস ও এসিল্যান্ড অফিস থেকেই ঘুষ শুরু হয়। এখন থেকে কেউ আর আপনাদের কাছ থেকে ঘুষ নিতে পারবেনা।

 

ঘরে বসেও জমি সংক্রান্ত বিষয়ে আপনি আপনার সেবা পেতে পারেন। বাংলাদেশকে ডিজিটালাইজড করতে ইউনিয়ন পরিষদের ভূমি অফিসগুলো ক্রমান্বয়ে আধুনিকায়ন করে চলেছেন। এরই ধারাবাহিতকায় জনগনের কথা চিন্তা করে ৪৮ লাখ টাকা ব্যায়ে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদের ভূূমি অফিস আধুনিকায়ন করে নির্মাণ করা হয়েছে। এর ফলে দুস্কৃতকারিরা ভূমির রেকর্ডরুম আর আগুন দিয়ে জ¦ালাতে পারবে না। সলিমপুর ইউনিয়নে বসবাসকারি জনগন জমি সংক্রান্ত বিষয়ে হাতের নাগালে সহজে সেবা পাবেন।

আরো খবর »