মানিকগঞ্জের ঘিওরে ১ হাজার পরিবার সহায়তা পেলো

Feature Image

মানিকগঞ্জ  থেকে জালাল উদ্দিন ভিকুঃ  মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় বলেন-বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হযেছে । ত্রাণমন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে এবারের বন্যায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে অগ্রাধিকার ভিত্তিতে আমার নির্বাচনী এলাকার রাস্তাঘাট দ্রæত সময় মেরামতের কাজ করা হবে ।

বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসলে দেশে উন্নয়ন হয় । বসুন্ধরা গ্রæপের চেয়াম্যানকে ধণ্যবাদ জানিয়ে বলেন- এই এলাকায় বসুন্ধরা গ্রæপের সহযোগীতা এটাই প্রথম নয়। সব সময় তারা যে কোন প্রাকৃতিক দুর্যোগে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়। তাদের সহযোগীতা এলাকায় দু:স্থ্য ও গরীব অসহায় মানুষের কস্ট অনেকটাই লাঘব হয়। তিনি বলেন- শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ এখন যে কোন দুর্যোগ মোকাবেলার সক্ষমতা অর্জন করেছে। ডিজিটাল বাংলাদেশে যেকোন দুর্যোগের সংবাদ আগে ভাগেই জানতে পারে। যার ফলে সরকার সেই দুযোর্গ মোকাবেলার আগাম কর্মপরিকল্পনা আগেই নিতে পারে। তিনি বলেন- শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগ মোকাবেলায় সবাই এগিয়ে এসেছে।তাই বসুন্ধরা গ্রæপের ত্রান কার্যক্রম এগিযে এসেছে । বসুন্ধরার মতো অন্যান্য বিত্তবানরাও সরকারের আহবানে এই প্রাকৃতিক দুর্যোগে এগিয়ে এসেছে । তিনি বলেন- বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসলে দেশে উন্নয়ন হয় । আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে বিধবা ভাতা,ভিজিডি,ভিজিএফ কার্ড,মার্তৃত্ব ভাতা,বয়স্ক ভাতা,মুক্তিযোদ্ধাদের ভাতা দেওয়া হয় । তাই এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে আগামীতে আবারও নৌকায় ভোট দিতে সকলের প্রতি আহবান জানান ।

বসুন্ধরা গ্রæপের প্রধান উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনু বলেন-আধুনিক বাংলাদেশের রুপকার বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী দেশরতœ শেখ হাসিনা সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান । বসুন্ধরা গ্রæপ বন্যাসহ যে কোন প্রাকৃতিক দুর্যোগে সব সময় অসহায় মানুষের পাশে থাকে । বসুন্ধরা গ্রæপ দেশ ও মানুষের কল্যানে বন্যাসহ যে কোন প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ সামগ্রী ও সাহায্য সহযোগিতা করে আসছে ।
এবারের বন্যায়ও দেশের বিভিন্ন জেলার বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বসুন্ধরা গ্রæপ। আগামীতেও যে কোন প্রাকৃতিক দুর্যোগে বসুন্ধরা গ্রæপের এই ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে ।

আমরা এসেছি বানভাসি মানুয়ের ত্রাণ সহযোগিতা করতে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিপর্যয়ের সময় সামর্থবানদের সহায়তার হাত বাড়িয়ে দিতে আহব্বান করেছেন। বসুন্ধরা গ্রæপ অত্যন্ত আন্তরিকতরা সাথে সেই আহব্বানে সারা দিয়েছে। কেননা বসুন্ধরা গ্রæপ কাজ করে দেশ ও মানুষের কল্যাণে। কেবল কথায় নয় কাজেও আমরা তা প্রমান করেছি। একটি দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রæপ সব সময় দেশের মানুষের পাশে থাকছে। এটা বসুন্ধরা গ্রæপের চেয়াম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তার ফসল। যে কারনে বসুন্ধরা গ্রæপ শিক্ষা,স্বাস্ত্য,খেলাধুলা, সাংস্কুতিসহ সব ক্ষেত্রে সহায়তা দিয়ে আসছে। মাহাবুব মোর্শেদ হাসান রুনু বলেন সারা দেশে বর্ন্যার্তদের মধ্যে বসুন্ধরা গ্রæপের ত্রান কার্যক্রম পরিচালিত হচ্ছে। বসুন্ধরা গ্রæপের চেয়ারম্যান নির্দেশ দিয়েছে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বসুন্ধরা গ্রæপের পক্ষ থেকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার সিংজুরী ইউনিয়নে  শুক্রবার বিকালে ১ হাজার বন্যার্ত পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিড়া, গুড়,বোতলজাত খাবার পানি, জরুরী ঔষধসহ প্রায় ১৫ কেজি ওজনের ত্রান বিতরন কালে মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় ও বসুন্ধরা গ্রæপের প্রধান উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনু উপরোক্ত বক্তব্য গুলো রাখেন ।

সিংজুরি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আজিজ এর সভাপতিত্ব জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আমিরুল ইসলাম মট্টু, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি নুরুল ইসলাম ছাত্তার, ঘিওর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আ: আলীম মিন্টু, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কদ্দুস,জেলা পরিষদ সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুবুল আলম জনি,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা প্রমূখ ।

আরো খবর »