রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশিদের মনের কথাই বলছে বিএনপি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে বিএনপি কোনো রাজনীতি করছে না, বরং সরকারই এই ইস্যুটিতে সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি। রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশের মানুষের মনের কথাই বলছে বিএনপি।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনায় দলের জ্যেষ্ঠ নেতারা এসব কথা বলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় অংশ নিয়ে বিএনপি নেতারা বলেন, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু তাঁর দল বিএনপিকে নিশ্চিহ্ন করতে বারবার ষড়যন্ত্র হয়েছে। তবে কোনো ষড়যন্ত্রই কাজে আসেনি, কারণ বিএনপি একটি আদর্শের দল। মিয়ানমারে যেভাবে রোহিঙ্গাদের ওপর নির্যাতন চলছে সে বিষয়ে সরকারের সঠিক পদক্ষেপও দাবি করেন তাঁরা।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বক্তব্য রেখেছেন যে আমরা নাকি এই রোহিঙ্গাদের ব্যাপার নিয়েও নোংরা রাজনীতি করছি। আমরা কথাগুলো কী বলেছি? আমাদের মহাসচিব বলেছেন, এই রোহিঙ্গাদের ওপর যেভাবে গণহত্যা চালানো হচ্ছে এটা জেনোসাইড। একটা জাতিকে, গোষ্ঠীকে নিশ্চিহ্ন করে দেওয়া, সরকারি পরিকল্পনায় এই হত্যাযজ্ঞ চালানো হচ্ছে। এটা বন্ধ করতে হবে। এটা বাংলাদেশের সকল জনগণের মনের কথা। এটা নোংরা রাজনীতি নয়।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »