প্রবল বর্ষণে জলাবদ্ধ চট্টগ্রাম নগরী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

চট্টগ্রাম: প্রবল বর্ষণে বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

রোববারের এই বর্ষণে নগরীর অধিকাংশ এলাকার কোথাও হাঁটু জল আবার কোথাও কোমর সমান জলে ডুবে গেছে। আকস্মিক সৃষ্ট জলাবদ্ধতায় সকাল থেকে অফিসগামী মানুষ চরম দুর্ভোগের শিকার হয়েছেন। নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

সরেজমিন ঘুরে এবং ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার ভোর থেকে অব্যাহত বর্ষণের ফলে নগরীর বহদ্দার হাট, মুরাদপুর, দুই নম্বর গেট, হালিশহর, আগ্রাবাদ, চকবাজার, কাপাসগোলা, চাক্তাই, খাতুনগঞ্জ, এক্সেস রোড, আগ্রাবাদ সিডিএ প্রভৃতি এলাকায় ভয়াবহ জলাবদ্ধার সৃষ্টি হয়েছে।

এসব এলাকায় সকাল থেকে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। সকালে অফিসগামী মানুষকে পায়ে হেঁটে কোথাও হাঁটু জল আবার কোথাও কোমর জল ডিঙিয়ে অফিসে যেতে হয়েছে।

হালিশহর এলাকার ব্যাংক কর্মকর্তা মুহিবুর রহমান সাজিদ বলেন, সকালে অনেক কষ্টে অফিসে আসতে হয়েছে। পুরো হালিশহর এলাকা হাঁটু পানিতে ডুবে রয়েছে। ব্যাংকে আসতে পারলেও আশপাশের এলাকা পানিতে ডুবে থাকায় কোনো কাস্টমার ব্যাংকে আসছে না।

একইভাবে দুর্ভোগের শিকার নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের অফিসগামী মানুষরাও।

নগরীর বহদ্দার হাট, দুই নম্বর গেট ও মুরাদপুর এলাকাও সকাল থেকে হাঁটু পানিতে ডুবে রয়েছে। নগরীর চকবাজার এলাকার অনেক বাসা বাড়ির নিচতলায়ও পানি ঢুকে পড়েছে। জলাবদ্ধতার কারণে সকাল থেকে চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন চট্টগ্রাম নগরীর মানুষ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »