ঈদের ছুটি শেষে আবারও প্রাণবন্ত ইবি

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ইবি থেকে এ আর রাশেদ: পবিত্র ঈদ-উল আযহার ছুটি শেষে গতকাল শনিবার খুলেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। পরিবার পরিজনের সাথে ঈদ আনন্দ উপভোগ করে ক্যাম্পাসে ফিরছে শিক্ষার্থীরা। রোববার (আজ) ২য় দিনের মত চলছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম।

ক্যাম্পাস সরেজমিন ঘুরে অধিকাংশ বিভাগ সমূহে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হতে দেখা গেছে। দীর্ঘ ছুটি শেষে ্িপ্রয় সহপাঠীদের কাছে পেয়ে পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময়, গল্প আর আড্ডায় মেতে উঠেছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর, ঝাঁল-মুড়ি চত্বর, ক্যাফেটেরিয়া, কেন্দ্রীয় লাইব্রেরী চত্বর ও স্মৃতিসৌধ চত্বরসহ সর্বত্র জায়গা এখন কোলাহলপূর্ন। শিক্ষার্থীদের পদচারনায় ক্যাম্পাস যেন আবারো ফিরে পেয়েছে নতুন প্রাণ।

এ দিকে গতকাল শনিবার সকাল ৯ টায় খুলে দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলসমূহ। ইতোমধ্যে হলের অধিকাংশ শিক্ষার্থী চলে আসতে শুরু করেছে।  শিক্ষার্থীদের এই আগমনের ফলে আবাসিক হল এলাকা এখন সর্বক্ষণিক মুখরিত ও প্রাণবন্ত।

উল্লেখ্য, পবিত্র ঈদ-উল আযহা ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যু দিবস উপলক্ষে গত ২৬ আগষ্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »