চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় রোববার দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত। দন্ডিতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার বাগদূর্গাপুর গ্রামের মৃত.দোশ মোহম্মদের ছেলে সোয়েবুর রহমান (৫৬) ও একই গ্রামের মৃত.সাদোল ইব্রাহীমের ছেলে মজিবুর রহমান (৪১)।

দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামীদের উপস্থিতিতে এই দন্ডাদেশ প্রদান করেন। মামলা সূত্রে ও চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারী কৌসুলী  (আ্যাড.পিপি) আঞ্জুমান আরা জানান, গত ২০১৬ সালের ২ মার্চ রাত ৮টার দিকে শিবগঞ্জ উপজেলার কানসাট গোপালনগর গ্রামে পাকা সড়কের উপর অভিযান চালায় র‌্যাপিড আ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল।

এ সময় সেখানে মাদক বিক্রয়ের জন্য অবস্থানকারী সোয়েবুর ও মজিবুর পালিয়ে যাবার চেষ্টা করলে ধাওয়া করে তাঁদের আটক করে র‌্যাব। পরে দেহ তল্লাশী করে ওই দু’জনের নিকট থেকে দুটি প্যাকেটে ১০০ গ্রাম করে ২০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ ঘটনায় ওই রাতেই র‌্যাব-৫ এর উপ-সহকারী পরিচালক (ডিএডি) নায়েব সুবেদার মোয়াজ্জেম হোসেন মৃধা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) টেবিলের ১(খ) ধারায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। (শিবগঞ্জ থানার মামলা নং-৫/০২-০৩-১৬, জিআর নং ১১৫/২০১৬, সেশন-৫৭৯/২০১৬)। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) গাজী মোয়াজ্জেম হোসেন ২০১৬ সালের ৩০ মে আদালতে ওই দু’জনকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। ৮ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে রোববার আদালত সোয়েবুর ও মজিবুরকে দোষী সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন। মামলায় আসামী পক্ষে ছিলেন আ্যাড.আব্দুর রাজ্জাক।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »