মানিকগঞ্জে বসুন্ধরা গ্রæপ দেশও মানুষের কল্যানে ১০ হাজার পরিবারকে সহায়তা দিল

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকু:  এবারের বন্যায় মানিকগঞ্জে বেসরকারী ভাবে ত্রান বিতরন কর্মসুচীতে বসুন্ধরা গ্রæপ বড়ধরণের ভুমিকরা রেখেছে। গত শুক্রবার পর্যন্ত তারা ১০ হাজার পরিবারকে ত্রান সহায়তা দিয়েছে। আগামী কয়েকদিনে আরও প্রায় ১০ হাজার পরিবারকে ত্রান সহায়তা দেবে বলে জানাগেছে। কেবল মানিকগঞ্জেই নয় বন্যা দুর্গত প্রায় প্রতিটি জেলাতেই তাদের ত্রান কর্মসুচী চলমান রয়েছে।

জানাগেছে গত ১৫ দিন ধরে মানিকগঞ্জের বন্যা দুর্গত দৌলতপুর, শিবালয়, ঘিওর, সদর উপজেলায় বসুন্ধরার ত্রান কার্যক্রম চলছে। প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, চিড়া, গুড়, খাবার পানি ও জরুরী ঔষুধসহ প্রায় ২০ কেজি ওজনের ত্রান সহায়তা দেয়া হয়েছে।

এব্যাপারে বসুন্ধরা গ্রæপের প্রধান উপদেস্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনুর জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহŸানে সারা দিয়ে বসুন্ধরা গ্রæপ বণ্যার প্রথম থেকেই সারা দেশের দুর্গত এলাকায় ত্রান সহায়তার কার্যক্রম হাতে নিয়েছে। বসুন্ধরা গ্রæপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশে এই কার্যক্রম চলবে অবস্থা স্বাভাবিক না হওয় পর্যন্ত।

মাহাবুব মোর্শেদ হাসান রুনু বলেন, কেবল এই বণ্যাতেই নয় যে কোন দুর্যোগে বসন্ধরা গ্রæপ অসহায়ের পাশে থাকে। বসুন্ধরা গ্রæপের শ্রোগান “দেশ ও মানুষের কল্যাণে” বসুন্ধরা। দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রæপ সব সময় দেশের মানুষের পাশে থাকছে। গরীব মানুষের জন্য হাসপাতাল স্থাপন করে বিনা পয়সায় চিকিৎসা সেবা দিচ্ছে। বিনা সুদে ঋন দিয়ে সাবসলম্বি করছে।

এটা বসুন্ধরা গ্রæপের চেয়াম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তার ফসল। তাঁর টার্গেট দেশের প্রতিটি মানুষকে কর্মক্ষম করে গড়ে তুলে সাবলম্বি করা। যাতে মানুষকে যেন আর ত্রানের জন্য অপোক্ষা না করতে হয়। এ লক্ষে বসুন্ধরা গ্রæপ কাজ করে যাচ্ছে।

এ ব্যাপারে দৌলতপুর, শিবালয় ও ঘিওর উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় বসুন্ধরা ও এর চেয়াম্যানকে ধণ্যবাদ জানিয়ে বলেন তার এলাকায় ব্যাপক পরিমান ত্রান সহায়তা দেয়া হয়েছে। এতে এই গরীব এলাকার মানুষদের বিরাট উপকার হয়েছে

 

আরো খবর »