প্রধানমন্ত্রী রাজশাহী উন্নয়নে ২৩ প্রকল্পের উদ্বোধন করবেন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রব: বাংলাদেশের আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের বার্তানিয়ে রাজশাহী যাচ্ছেন আগামী ১৪ সেপ্টেম্বর। বাংলাদেশ পুলিশ একাডেমীর সারদায় বিসিএস পুলিশ (প্রবি) সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ও জেলা আ’লীগের জনসবায় যোগদিবেন।

রাজশাহী সফরকালে প্রধানমন্ত্রী ২৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিরিুপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ছয়টি প্রকল্প উদ্বোধন ও ১৭টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরকালে পবা উপজেলা আওয়ামী লীগের আয়োজিত হরিয়ান চিনিকল মাঠে জনসভায় প্রধান অতিথি থেকে ভাষণ দিবেন। ২০১১ সালের ২৪ নভেম্বর রাজশাহীতে এক জনসভায় হাইটেক পার্ক নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মাপাড়ে ৩১ দশমিক ৬৩ একর জমির ওপর তোলা হবে ২৮১কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কএই হাইটেক পার্ক। এবং নগরীর রাজপাড়া থানা এলাকার সোনাইকান্দি হতে বুলনপুর পর্যন্ত ২৬৮ কোটি টাকা ব্যয়ে পদ্মা নদীর পাড় রক্ষা প্রকল্প, রাজশাহী নগরের তালাইমারি মোড়ে জাতির জনকবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার নির্মাণ, ‘তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষারমানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ (আইসিটি) সমুহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় বাগমারার মাড়িয়া কলেজ, মোহনপুরের পাকুড়িয়া কলেজ, গোদাগাড়ির গুরগোফুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, তানোরের ডা. আবুবকর হাই স্কুল এন্ড কলেজের চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজ, নগরীতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অফিস নির্মাণ, নগরীর কোর্ট হতে রাজশাহী বাইপাস রাস্তা পর্যন্ত প্রশার করণ।

বাগমারা উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন ও হলম নির্মাণ, রুয়েয়েট হতে রাজশাহী বাইপাসের খড়খাড়ি পর্যন্ত সড়ক নির্মাণ প্রকল্প, তানোর, পবা ও মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, বারনই আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প, রাসিকের টিকাপাড়ায় ৬তলা বিশিষ্ট সিআরএইচসিসি নির্মাণ প্রকল্প, প্রান্তিক আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প, পরিবার পরিকল্পনা রাজশাহী জেলা ও বিভাগীয় উপ-পরিচালকের অফিস ভবন নির্মাণ, রাজশাহী শিশু হাসপাতাল নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য পয়ঃনিস্কাশন, পানি সরবরাহ ও বৈদ্যুতিক কাজসহ পাঁচতলা একাডেমিক, চারতলা প্রশাসনিক, একতলা ওয়ার্কসপ ও সার্ভিস ভবন, পানি সংরক্ষন ভুমি উন্নয়ন, অভ্যন্তরিন রাস্ত, সিমানাপ্রাচির, গেট ও গভীরনলকূপ স্থাপন, গোদাগাড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সবন নির্মাণ, পবায় বেসরকারি বরেন্দ্রবিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস নির্মাণ, নগরের বনলতা বাণিজ্যিক এলাকা সম্প্রসারণ ও আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প এবং রাজশাহী মেট্রোপলিটনডেভেলপমেন্টকে দুর্যোগ ঝুকি সংবেদনশীলকরণ প্রকল্প।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বলেন, উন্নয়নের বার্তা নিয়ে রাজশাহী সফরে আসছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রীর এই সফর উন্নয়নের দিক থেকে কয়েক ধাপ এগিয়ে যাবে পিছিয়ে পড়া রাজশাহী।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »