রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা, নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ  

Feature Image

জেলা প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

লালমনিরহাট থেকে জিন্নাতুল ইসলাম জিন্না: মিয়ানমারে সামরিক বাহিনী কর্তৃক নির্বিচারে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা, ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে ও মুসলীম জাতিসংঘের দাবীতে লালমনিরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (ইশা) লালমনিরহাট জেলা শাখা শহরের প্রানকেন্দ্র মিশনমোড় গোল চত্বরে এ প্রতিবাদ সমাবেশ করেন।

এর আগে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (ইশা) লালমনিরহাট জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ ইব্রাহিম হোসেন খানের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল মিশনমোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার সেখানে এসে শেষ হয়।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (ইশা) লালমনিরহাট জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ ইব্রাহিম হোসেন খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (ইশা) লালমনিরহাট জেলা শাখার জেলা সেক্রেটারী সফিউল্লাহ মাহমুদ, সহ-সভাপতি আলহাজ্ব মোকসেদুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা দেলওয়ার হোসেন ও আদিতমারী থানা সভাপতি হাফেজ মোঃ আজহারুল ইসলাম প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে মিয়ানমারের নির্বিচারে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা, ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধের জোরালো প্রতিবাদ জানান। আর এজন্য তারা মুসলীম জাতিসংঘ গঠনের দাবী জানান। বক্তারা আরও বলেন মিয়ানমার সরকার পরিকল্পিতভাবে রাখাইন রাজ্যের মুসলিমদের হত্যা করছে এবং কিছু মুসলিম রোহিঙ্গ দের বাংলাদেশে পাঠিয়ে দিচ্ছে। তারা বাংলাদেশের ওই অংশ দখলেরও পায়তারা করছে বলে তারা অভিযোগ করেন। এভাবে যদি চলতে থাকে তাহলে বাংলাদেশের মুসলমানরাও আর ঘরে বসে থাকবে না। রোহিঙ্গা মুসলমানদের রক্ষার্থে তারাও পাল্টা হামলা করবে বলে হুশিয়ারী উচ্চারন করেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »