ভোলা সদর হাসপাতাল পরিদর্শনে ইউনিসেফ প্রতিনিধি দল

Feature Image

ভোলা:  ভোলা সদর হাসপাতাল পরিদর্শন করেছেন ইউনিসেফ বাংলাদেশের হেলথ চিফ মায়া ভেনডেন্ড।১৩ সেপ্টেম্বর সকালে তিনি ভোলা সদর হাসপাতালের পুষ্টি শাখা, কৈশোর বান্ধব সাস্থ্যসেবা কেন্দ্র, টিকা প্রদান কেন্দ্র, নবজাতক শাখা, শিশু ওয়ার্ড পরির্শন করেছেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর মহা-পরিচালক অতিরিক্ত সচিব ডা.কাজী মোস্তফা সোরোয়ার, ইউনিসেফ বরিশাল চিফ তৈফিক আহমেদ সহ ইউনিসেফের বিভিন্ন কর্মকর্তারা। এসময় তাদের সাথে ছিলো ভোলা জেলা সিভিল সার্জন ডা. রথিন্দ্র নাথ মজুমদার।
টিমটি ভোলা সদর হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলে তারা এবং জানতে চায় তাদের সেবা নিতে কোন সমস্যা হচ্ছে কিনা। ডাক্তাররা সঠিক ভাবে সেবা দিচ্ছে কিনা।

এসময় কৈশোর বান্ধব সাস্থ্যসেবা কেন্দ্রে সেবা নিতে আসা কিশোরীদের সাথে কথা বলে তারা। বাল্য বিয়ে সম্পর্কে তাদের সচেতন করে এবং বাল্য বিয়ে বন্ধ করার উপায় বলে দেয় তাদের। সঠিক ভাবে কৈশোর কালীন সেবা নিতে পেরে কিশোরীরাও খুশি। সেবা নিতে আসা ফারজানা (১৪), সোনিয়া (১৪), মিম (১৫) জানায় কৈশোর বান্ধব সাস্থ্যসেবা কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত ডাক্তাররা তাদের সাথে বন্ধু সুলভ আচরন করে। সেবা ও পাচ্ছে ঠিকঠাক এবং তারা যথাযথ ঔষধ ও পাচ্ছে সঠিক ভাবে বিনামূল্যে।

Loading...

আরো খবর »