জামালগঞ্জে হাওর বাচাও,সুনামগঞ্জ বাচাও আন্দোলনের মতবিনিময় সভা

Feature Image

সুনামগঞ্জ :  সুনামগঞ্জের জামালগঞ্জে হাওর বাচাও,সুনামগঞ্জ বাচাও আন্দোলনের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। বুধবার সকালে সাচনা বাজার রহমান ভবনে সংগঠনের আহবায়ক ইউসুফ আল আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব অঞ্জন পুরকায়স্থ”র সঞ্চালনায় বক্তব্য রাখেন-যুগ্ন আহবায়ক প্রদীপ কুমার মজুমদার মিনু, মো.ওয়ালী উল্লাহ সরকার, সদস্য এ এইচ এম ফারুক আহমেদ, শ্রীকান্ত তালুকদার,আলী আককাছ মুরাদ,জিয়াউর রহমান, এনামুল হক মনি, আবুল কালাম আজাদ, কাশেম আখঞ্জি, শেরে আলম শেরু, মতলিব মিয়া, শারমিন সুলতানা, সাবিবর আহমেদ প্রমূখ।

সভায় আগামী ১৮ই সোমবার জামালগঞ্জে এ সংগঠনের ব্যনারে মায়ানমার সরকারের রোহিঙ্গা শরণার্থীদের উপর অত্যাচার নিপীরন নির্যাতন করে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হবে। ২২-২৩ইং সেপ্টেম্বর শুক্রবার বেহেলী ও শনিবারে সাচনাবাজারে ইউনিয়ন আহবায়ক কমিটি গঠন করা হবে।

 

আগামী বোর ফসল ও বাধঁ নির্মাণ কাজে হাওর পারের প্রকৃত কৃষকদের সংগঠিত করে যে কোন মূল্যে হাওর রক্ষার প্রতিশ্রæতি ব্যক্ত করেন। নদ-নদী, খাল-বিল জলমহাল খনন, জলমহালের সীমানা নির্ধারন ও হাওরাঞ্চালের জন্য পৃথক মন্ত্রনালয় গঠন এলাকা ভিত্তিক খাজনা ও রেজিষ্ট্রী ফিস নিধারণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

আরো খবর »