‘বিদেশে সম্পদ’ নিয়ে ড. মোশাররফের চ্যালেঞ্জ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সিঙ্গাপুর, মালয়েশিয়াতে নিজের নামে কোনো সম্পদ নেই এমন দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সরকারের কাছে বিদেশে বিএনপি নেতাদের যে সেকেন্ড হোমের কথা বলা হচ্ছে তার তালিকা প্রকাশের দাবি জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘মালয়েশিয়া, সিঙ্গাপুর, কানাডায় বিএনপি নেতাদের যে সেকেন্ড হোম আছে তার তালিকা প্রকাশ করুন। চ্যালেঞ্জ করছি, আমাদের বিরুদ্ধে এসব কল্পকাহিনীর সত্যতা গত ১০ বছর প্রমাণ করতে পারেনি, এখনও পারবে না।’

বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ড. মোশাররফ এই চ্যালেঞ্জ দেন।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির (জাপা) সাংসদ ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও জিয়া পরিবারের সদস্যদের নামে বিদেশে কী কী সম্পদ আছে তা নিয়ে তদন্ত চলছে। সত্যতা যাচাই করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

খালেদা জিয়ার পরিবারের বিদেশে থাকা সম্পদের বিষয়ে গ্লোবাল ইন্টেলিজেন্স নেটওয়ার্কের (জিআইএন) সাম্প্রতিক একটি প্রতিবেদন তুলে ধরে জাতীয় পার্টির এই সংসদ সদস্য বিষয়টি প্রধানমন্ত্রী জানেন কি না এবং এ বিষয়ে কোনও পদক্ষেপ নিয়েছেন কিনা তা জানতে চান। পরে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »