রোহিঙ্গা ইস্যুতে সরকারকে খালেদা জিয়ার পরামর্শ নেয়ার আহ্বান

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: মায়ানমারের রাখাইনে জাতিগত নিধানের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের অর্থের বিনিময়ে আশ্রয় দেয়ার মাধ্যমে সরকারের বিভিন্ন মহল ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। এসময় রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে খালেদা জিয়ার পরামর্শ ও সহযোগিতা নেয়ার আহ্বান জানান তারা।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্স নামের একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত রোহিঙ্গাদের ওপর হত্যাযজ্ঞ বন্ধের দাবিতে মানববন্ধনে এসব কথা বলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক ও যুগ্ম মহাসচিব সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল।

বিএনপি নেতারা অভিযোগ করেন, ‘নাফ নদীতে নৌকা ভিড়ার সাথে সাথে প্রত্যেক রোহিঙ্গা পরিবারের কাছ থেকে ২০ হাজার টাকা করে নিচ্ছে বিজিবি ও কোস্ট গার্ডের সদস্যরা। টাকা না দিলে অসহায় রোহিঙ্গা নারী-শিশুদের নৌকা নাফ নদীতেই ঠেলে দিচ্ছে তারা।’

তারা আরও বলেন, ‘আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা টাকার বিনিময়ে রোহিঙ্গাদের তাবুতে আশ্রয় দিচ্ছে। যেসব পরিবার টাকা দিতে পারছে না তাদের ঠায় হচ্ছে পথে ঘাটে কিংবা কোন গাছ তলায়। অথচ সরকার বিএনপির ত্রাণের ট্রাকে বাধা দিলো। এই আচরণের মাধ্যমে রোহিঙ্গা সমস্যা নিয়ে সরকার বিদ্রুপ করেছে।

আওয়ামী লীগ আগামীতে একটি নিরপেক্ষ নির্বাচন না দেয়ার অপকৌশল করছে বলেও মানববন্ধনে অভিযোগ করেন তারা। এ বিষয়ে বিএনপি নেতারা বলেন,

নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার শক্তি এবং সাহস শেখ হাসিনার নেই। তাই তারা এখন দেশে নানা ইস্যু তৈরি করছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »