প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন খালেদা আক্তার কল্পনা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক: দীর্ঘদিন ধরে ডান চোখে গ্লুকোমা, রেটিনায় রক্তপাত আর কর্নিয়ার আলসারে আক্রান্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য প্রার্থনা করেছেন। শতাধিক নাটকেও অভিনয় করা এ শিল্পী বর্তমানে শুধুমাত্র বাম চোখ দিয়ে দেখছেন। ঢাকা, চেন্নাই, কলকাতা সহ বিভিন্ন স্থানে চিকিৎসা নিলেও ডায়াবেটিস থাকার কারণে দীর্ঘমেয়াদী এ রোগের ব্যয়ভার বহন করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে তার জন্য।

এ প্রসঙ্গে খালেদা আক্তার কল্পনা বলেন, আগামী ২৩শে অক্টোবর আবার চিকিৎসা নিতে কলকাতা যাব। কিন্তু প্রতিবারই চিকিৎসা বাবদ যে টাকা খরচ হয় সেটা আমার পক্ষে বহন করা এখন কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাছাড়া পুরো সংসারটাও আমার কাঁধে। কিন্তু এখন আর এই ভার টানতে পারছি না। অসুস্থতার জন্য কোনো কাজই করতে পারছি না। এতো অর্থ আমি এখন কোথায় পাবো?

এই অভিনেত্রী আরও বলেন, বর্তমানে আমার হাতে কোন কাজ নেই। কাজ করার মতো শারীরিক অবস্থাও আমার নেই এখন। চোখের অসুবিধায় কাজ করতে পারছি না। তবে আমার মনোবল আছে যে সুস্থ হলে আমি আবারো কাজে ফিরতে পারবো। কিন্তু উন্নত চিকিৎসা নেয়ার মতো টাকা আমার কাছে নেই। দ্রুত চিকিৎসা না নিলে আমার চোখ পুরোপুরি নষ্ট হয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে কল্পনা বলেন, প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব মানুষ। সবসময় তিনি শিল্পীদের বিপদে পাশে দাঁড়িয়েছেন । আর কোনো উপায় না থাকায় আমিও এখন তার সহায়তা কামনা করছি। তিনি সহায়তা করলে আমি হয়তো আবারও সুস্থ হয়ে কাজে ফিরতে পারব।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »